চিতলমারীতে ইজিবাইক চলাচলে বাঁধা ও চালকদের মারধরের অভিযোগ

বাগেরহাটের চিতলমারী-বাগেরহাট সড়কে ইজিহবাইক চলাচলে বাঁধা, চালকদের মারধরের প্রতিবাদ ও হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরে চিতলমারী উপজেলা সদরের চৌরাস্তা মোড়ে দুই শতাধিক ইজিবাইক চালক এই মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য দেন, ইজিবাইক চালক মো. আমিরুল গাজী, মো. শওকত আলী, প্রোসঞ্জিত মন্ডল, মো. আমিরুল, মাসুদ খন্দোকার, শেখ বাদশা, নুরু শেখ, মো. আবু বকর সিদ্দিক প্রমুখ।

ইজিবাইক চালকরা বলেন, আমরা নিরীহ ইজিবাইক চালক। চিতলমারী থেকে বাগেরহাট শহর পর্যন্ত আমরা যাত্রী পরিবহন করি। কিন্তু যাত্রী নিয়ে বাগেরহাট সদর উপজেলার দেপাড়া পর্যন্ত পৌছালে বাস চালক ও শ্রমিকরা আমাদের যাত্রী নামিয়ে দেয়। আমাদেরকে মারধরও করে তাঁরা। বাগেরহাট সদর উপজেলার দেপাড়া বাজার নামক স্থানে পৌঁছালে স্থানীয় কয়েকজন প্রভাবশালী ব্যাক্তি আমাদের উপর এই ধরণের অন্যায় করেন। আমরা এই অন্যায়ের বিচার চাই।

আরো পড়ুন :
বেনাপোলে বসুন্ধরা গ্রুপের সহযোগিতা কম্বল পেয়ে ২০০ শীতার্তের মুখে স্ফীত হাসি
কাহারোলে প্রতিবন্ধী শিক্ষার্থীদের বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ

চালকরা আরও বলেন, চিতলমারী উপজেলায় প্র্রায় ৩শ ইজিবাইক আছে। বেশিরভাগ ক্ষেত্র্রে আমরা এনজিও থেকে কিস্তি নিয়ে ইজিবাইক ক্রয় করা আমাদের। এখন ইজিবাইক না চালাতে পারলে কিস্তি দিব কিভাবে, আর সংসার চালাব কি করে? পরিবার পরিজন নিয়ে শান্তিতে বাঁচতে চিতলমারী-বাগেরহাট সড়কে নিরবিচ্ছন্নভাবে ইজিবাইক চলাচলের ব্যবস্থা করার দাবি জানান তাঁরা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন ইজিবাইক চালকরা। চিতলমারী উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফয়জুন্নেসার কাছে লিখিত অভিযোগ দেন ইজিবাইক চালকরা।

ডিসেম্বর ২৭.২০২১ at ১৮:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সসম/মক/রারি