থানচিতে ইউপি নির্বাচনে বিদ্রোহী তিন নেতা বহিস্কার

বান্দরবানে থানচি উপজেলায় ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিন্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বন ও পরিবেশ সম্পাদক এবং কৃষি ও সমবায় সম্পাদককে বহিস্কার করা হয়েছে। সোমবার (৬ ডিসেম্বর) বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা ও যুগ্ম সাধারণ সম্পাদক-১ লক্ষীপদ দাশ এর স্বাক্ষরিত তিনটি আলাদা চিঠিতে এ বহিস্কারাদেশ দেয়া হয়। নির্বাচনে বিদ্রোহী প্রতিদ্বন্দ্বিতায় বহিষ্কৃতরা হলেন, থানচি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাংসার ম্রো.,বন ও পরিবেশ সম্পাদক থোয়াইসিং মং মারমা, কৃষি ও সমবায় সম্পাদক ভাগ্য ত্রিপুরা।

সূত্রে জানা যায়, ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের অংশ হিসেবে থানচিতে চার ইউপিতে চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরই মধ্যে থানচি সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত অংপ্রু ম্রো., আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান মাংসার ম্রো. ও স্বতন্ত্র প্রার্থী ক্রাপ্রুঅং মারমা ও ২নং তিন্দু ইউপিতে আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান মংপ্রুঅং মারমা, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে ভাগ্য ত্রিপুরা, থোয়াইসিং মং মারমা ও স্বতন্ত্র প্রার্থী মংসাই মারমা নির্বাচনে অংশ নিয়েছেন। এবং ১নং রেমাক্রী ইউপিতে আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান মুইশৈথুই মারমা ও স্বতন্ত্র প্রার্থী চসিংমং মারমা। ৪নং বলিপাড়া ইউপিতে আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান জিয়াঅং মারমা, স্বতন্ত্র প্রার্থীর ক্যসাউ মারমা ও বর্তমান মেম্বার মংক্যসিং মারমা নির্বাচনে অংশ নেন।

আরো পড়ুন:
পাবনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন
কাহালুতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

এদিকে তিন নেতা বহিষ্কারের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা বলেন, দলীয় মনোনয়ন না পেয়ে দলের তিন নেতা প্রধানমন্ত্রীর সিন্ধান্তকে উপেক্ষা করে নির্বাচনে অংশ নিচ্ছেন। এটা একটা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রের চরম পরিপন্থী কাজ। তাই তাদের জেলা আওয়ামী লীগর নির্দেশে বহিষ্কার করা হয়েছে। দলের নির্দেশনা না মেনে যারা বহিষ্কৃতদের পক্ষে কাজ করবে তাদেরকেও বহিষ্কার করা হবে।

তিনি আরও বলেন, জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে তিন বিদ্রোহী প্রার্থীদের চিঠি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌঁচেছে। চিঠিগুলো আজকের বিদ্রোহী প্রার্থীদের কাছে পাঠানো হবে। বহিষ্কার হওয়ার পর থেকে বহিষ্কৃতরা দলীয় কোন পদবী ব্যবহার করতে পারবে না বলে জানান তিনি।

ডিসেম্বর ০৮.২০২১ at ১৩:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চতঅম/জআ