পাইকগাছায় শ্বশানের জায়গা জবর দখলের অভিযোগ

খুলনার পাইকগাছায় উত্তর কুমখালী কালিমন্দির সংলগ্ন প্রায় দেড়শ বছরের শ্বশানের জায়গা দখল করে নেয়ায় থানায় অভিযোগ হয়েছে।

অভিযোগে জানা যায়, উপজেলার গড়ইখালী ইউনিয়নের কুমখালী গ্রামের সনাতন ধর্মাবলম্বীরা মৃত্য ব্যক্তিদের এ শ্বশানে দেড়শ বছর ধরে দাহ করে আসছে। যে জায়গা থেকে মাটি কেটে ও শ্বশানের চিহ্ন নষ্ট করে দখল করে নিয়েছে স্থানীয় রমেশ বৈদ্য। দখলের কথা স্বীকার করে রমেশ বৈদ্য জানান, মানুষ পুড়ানোর সময় ছাই ও ধোঁয়ায় আমার বাড়ীর পরিবেশ নষ্ট হচ্ছে।

এ কারণে আমার জায়গা আমি দখল করে নিয়েছি। স্থানীয় ৭০ বছরের বৃদ্ধ রমেশ চন্দ্র মন্ডল বলেন, আমাদের পূর্বপুরুষদের আমল থেকে এ শ্বশানে মৃত দেহ দাহ করা হচ্ছে। যা রমেশ বৈদ্য সবকিছুই নিঃচিহ্ন করে জায়গাটি জবর দখল করে নিয়েছে। স্থানীয় দেবব্রত বাছাড় শ্বশানের জায়গা দখল করায় পাইকগাছা থানায় সোমবার রমেশের বিরুদ্ধে জিডি করেছে।

আরো পড়ুন :
নড়াইলের ভবানীপুর গ্রামে হত্যা মামলায় একজনের ফাঁসি, ৩জনের যাবজ্জীবন
বগুড়ায় দোকান খোলা রেখে চলছে চাঁদাবাজি

পাইকগাছা থানা ওসি জিয়াউর রহমান জিডির কথা স্বীকার করে বলেন, এখানে যাতে আইন শৃংখলা বিগ্নিত না হয় তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। স্থানীয় চেয়ারম্যান আব্দুস সালাম কেরু বলেন, অনেক পুরানো আমলের শ্বশান এটা। কেউ জবর দখল বা বিনষ্ট করুক এ সুযোগ কেউ পাবে না। এটা যাতে আধুনিকায় হয় সে ব্যাপারে পরিষদের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।

নভেম্বর ৩০.২০২১ at ১৮:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইহ/রারি