শিবচ‌রে কৃষক‌দের মা‌ঝে বীজ ও সার বিতরণ

২০২১-২২ অর্থবছরের রবি মৌসুমে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাদারীপু‌রের শিবচ‌রে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হ‌য়ে‌ছে।

বিতর‌নের প্রথম‌দিন বৃহস্প‌তিবার দুপুরে শিবচর উপজেলা পরিষদ চত্বরে ২ হাজার ৫শত প্রা‌ন্তিক কৃষক‌দের মা‌ঝে স‌রিষা বীজ বিতরণ করা হয়। মোট ৬হাজার ১শত কৃষক‌দের মা‌ঝে এই বীজ ও সার বিতরণ করা হ‌বে। শিবচর উপজেলা কৃষি অফিস সুত্রে এ তথ্য জানানো হয়।

শিবচর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মো. আসাদুজ্জামান এর সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ‌হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন শিবচর উপ‌জেলা চেয়ারম‌্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আ. লতিফ মোল্লা।

আরো পড়ুন :
শিক্ষার্থীর বাসায় থরে থরে সাজানো নানা ব্র্যান্ডের মদ
তাহিরপুরে জলমহাল থেকে দুই সন্তানের জনকের লাশ উদ্ধার!

শিবচর উপজেলা কৃ‌ষি কর্মকর্তা অন‌ুপ রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন বিএম আতাউর রহমান, ম‌হিলা ভাইস চেয়ারম‌্যান ফাহিমা আক্তার, ভান্ডারীকা‌ন্দি ইউ‌পি চেয়ারম‌্যান আবুল কালাম চোকদার প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

উপজেলা কৃ‌ষি কর্মকর্তা অনুপম রায় জানান, ২০২১-২২ অর্থবছরের রবি মৌসুমে ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন শুরু করা হয়। প্রথম দি‌নে ২হাজার ৫শত কৃষক‌দের মা‌ঝে স‌রিষা বীজ বিতরন করা হ‌য়ে‌ছে। পর্যায়ক্রমে গম, হাই‌ব্রিড ভূট্টা, হাই‌ব্রিড সূর্যমুখী, চিনাবাদাম, শীতকালীন পেয়াজ, শীতকালীন মুগ, মসুর, খেসারীর বীজ বিতরন করা হ‌বে। মোট ৬হাজার ১শত কৃষক‌দের মা‌ঝে এই বীজ ও সার বিতরন করা হ‌বে।

নভেম্বর ০৪.২০২১ at ১৬:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমদে/রারি