নিরাপত্তা জোরদার, ইকবালকে আদালতে তোলা হচ্ছে

কুমিল্লার নানুয়ার দিঘিরপাড়ের অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত হিসেবে গ্রেফতার হওয়া ইকবাল হোসেনসহ চারজনকে আদালতে তোলা হচ্ছে। দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড শেষে বুধবার (৩ নভেম্বর) দুপুর দুইটার পর তাকে আদালতে তোলা হবে বলে সিআইডি কুমিল্লার পুলিশ সুপার (এসপি) খান মোহাম্মদ রেজওয়ান বিষয়টি নিশ্চিত করেছেন।

ইকবালকে আদালতে নেওয়ার খবরে উৎসুক জনতা আদালত প্রাঙ্গণে ভিড় জমাচ্ছেন। যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা না ঘটে সে জন্য সকাল থেকে আদালত প্রাঙ্গণে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ মামলায় ইকবাল হোসেন ছাড়াও অন্য আসামিরা হলেন, ৯৯৯ নম্বরে পুলিশকে ফোন করা রেজাউল ইসলাম ইকরাম, দারোগা বাড়ি মাজার মসজিদের সহকারী খাদেম ফয়সাল ও হুমায়ুন কবির সানাউল্লাহ।

কুমিল্লা মহানগরের নানুয়ার দিঘিরপাড় পূজামণ্ডপে পবিত্র কোরআন পাওয়ার ঘটনাকে কেন্দ্র করে দুর্গাপূজা চলকালে গত ১৩ অক্টোবর ওই মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

আরো পড়ুন:
ফায়ার সার্ভিসে ২৮৯ জন জনবল নিয়োগ
যে অ্যাপ বন্ধ করতে যাচ্ছে ফেসবুক

গত ২৯ অক্টোবর বিকেল পৌনে তিনটায় কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা সুলতানার আদালতে হাজির করে সিআইডি সাতদিনের রিমান্ড চাইলে আদালত আসামিদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ২৩ অক্টোবর দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিথিলা জাহান নিপার আদালতে ইকবালসহ চারজনকে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এরও আগে গত ২১ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সমুদ্রসৈকত এলাকার সুগন্ধা পয়েন্ট থেকে ইকবালকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনার কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশীদ বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কোরআন অবমাননার অভিযোগে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন।

নভেম্বর ০৩.২০২১ at ১১:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি/জআ