ঘোড়াঘাট পৌরসভায় চলছে শান্তিপূর্ণ ভোট গ্রহণ

দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। ২ নভেম্বর মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। ভোট ভোট গ্রহণ বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

সকাল থেকেই স্বতস্ফুর্তভাবে মনোনিত প্রার্থীকে ভোট প্রদানের জন্য ভোট কেন্দ্রে অংশ গ্রহণ করেছে ভোটাররা। সব গুলো ভোট কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। বেলা বাড়ার সাথে সাথে ভোট দিতে আসা ভোটারদের লাইন আরো দীর্ঘ হতে থাকে।

ইভিএমের মাধ্যমে এই পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি ভোটকেন্দ্রে চলছে ভোট গ্রহণ। এ সব কেন্দ্রের ৭৪টি পৃথক বুথে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা ভোট গ্রহণ করছেন।

আরো পড়ুন :
মেক্সিকোতে বিচিত্র সব সাজে মৃতের জন্য উৎসব!
ব্যাচেলর পয়েন্টের অন্তরাকে নিয়ে যুক্তরাষ্ট্রে যাবেন কাবিলা-শুভ

ভোটকেন্দ্র গুলো ঘুরে দেখা যায়, ইভিএমের মাধ্যমে সবগুলো কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এ সব কেন্দ্র ও ভোটারদের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বডারগার্ড (বিজিবি) ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছে। পাশাপাশি ৯টি কেন্দ্রে পৃথক ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এছাড়াও প্রতিটি কেন্দ্রে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টহলটিম রয়েছে। প্রতিটি কেন্দ্রে নিয়মিত টহল সার্বক্ষণিক দিচ্ছে। পাশাপাশি পুলিশ ও বিজিবির একাধিক টহল টিম কেন্দ্র গুলোতে টহল চালিয়ে যাচ্ছে।

ঘোড়াঘাট পৌরসভায় মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন ও নারী কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৯৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৫৬ জন ও নারী ভোটার হচ্ছেন ১০ হাজার ১৯১ জন। পৌরসভার । ভোট কক্ষের (বুথের) সংখ্যা ৭৪টি।

নভেম্বর ০২.২০২১ at ১৫:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাউআমা/রারি