বয়সসীমা ১৮: এনআইডিতে নিবন্ধনে মিলবে টিকা

কোভিড-১৯ টিকা নিতে নিবন্ধনের জন্য বয়সসীমা কমিয়ে ১৮ বা এর বেশি বয়সী যে কেউ সুরক্ষা অ্যাপসে বা সাইটে গিয়ে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) মাধ্যমে নিবন্ধন করে নির্দিষ্ট কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যা থেকে নিবন্ধন পোর্টালে নতুন বয়সসীমা সংযুক্ত করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক বুধবার (২০ অক্টোবর) বলেন, সুরক্ষা অ্যাপসে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ১৮ বছর বা এর বেশি বয়সীরা নিবন্ধন করে টিকা গ্রহণ করতে পারবেন। মঙ্গলবার সন্ধ্যা থেকেই এই অপশন সংযুক্ত করা হয়েছে।

কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকার বিভিন্ন উৎস থেকে টিকা সংগ্রহ করছে।

এ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ২১ কোটি টিকা কেনা আছে। নভেম্বর থেকে প্রতি মাসে তিন কোটি করে টিকা দেওয়া হবে।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন।

রাজধানীসহ দেশে করোনার টিকা নিতে নিবন্ধনকারীর সংখ্যা এরই মধ্যে সাড়ে ৫ কোটি ছাড়িয়েছে। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৫ কোটি ৪২ লাখ ৫৮ হাজার ২১৫ জন এবং পাসপোর্টের মাধ্যমে ৭ লাখ ৭৭ হাজার ৪৬১ জন নিবন্ধন করেন।

এদিকে দেশে টিকাগ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৮৮ লাখ ১ হাজার ৫৫ জনে।

অক্টোবর  ২০.২০২১ at ১৭:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি/জআ