মায়ের গর্ভে থাকতেই শিশুকে বিক্রি করে দিয়েছিলেন নানি

এমন ঘটনা যেন বিরল। জন্মের আগেই বিক্রি হয়েগেছে শিশু। মায়ের গর্ভে থাকতেই অনাগত শিশুকে বিক্রি করে দেয়। বিক্রেতা আর কেউ নন, শিশুর নানি। এমনকি এই শিশু প্রসব হওয়ার আগে ৪ মাস ধরে নির্দিষ্ট হারে টাকাও আদায় করা হয়েছে।

জন্মানোর পর মেডিকেল থেকে শিশুটিকে চুরি করে পৌঁছে দেওয়া হয় ক্রেতার কাছে। চট্টগ্রামে চুরি যাওয়া শিশুটিকে উদ্ধারের পাশাপাশি চারজনকে আটকের পর বের হয়ে আসে শিশু বিক্রির রোমহর্ষক কাহিনী।

জন্মের তিন দিনের মাথায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরি হয় শিশুটি। নানি রাবেয়া খাতুন চুরি করে শিশুটিকে ক্রেতার হাতে পৌঁছে দিয়ে নিজেই চুরির নাটক সাজান। কিন্তু নানিকেই সন্দেহের তালিকায় রেখে অভিযানে নামে পুলিশ। একে একে আটক আটক হয় তিনজনকে। উদ্ধার হয় চুরি যাওয়া নবজাতক।

পাঁচলাইশ থানা অফিসার ইনচার্জ জাহিদুল কবির জানান, গত মঙ্গলবার (৫ অক্টোবর) শিশুটির নানি নিজেই পরিকল্পিতভাবে শিশুটিকে চুরি করে মোহাম্মদ হারুন নামের এক ব্যক্তির কাছে বিক্রি করেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে আটকরা স্বীকার করেছে, গত ৪ মাস ধরেই চলছিল অনাগত শিশুটিকে বিক্রির পরিকল্পনা। গত ৪ মাসে ক্রেতা হারুনের কাছ থেকে আদায় করেছে ৫৭ হাজার টাকা।

শিশু ক্রেতা মোহাম্মদ হারুনও টাকা দেওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

তবে অভিযুক্ত রাবেয়া খাতুন শিশুটির ক্রেতার কাছে নিজে কোনো টাকা নেননি দাবি করে বলেন, ওনার (মোহাম্মদ হারুন) কাছ থেকে আমি কোনো টাকা নেইনি। উনি আমার মেয়ের চিকিৎসা খরচ দিয়েছেন। ওষুধ-পথ্য কিনে দিয়েছেন।

আরো পড়ুন:
পাকিস্তানে শক্তিশালী ভূমিকম্পে নিহত ২০
ক্যানসারের ঝুঁকি কমায় ড্রাগন ফল

এদিকে এই শিশু চুরি এবং বিক্রির সাথে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কেউ জড়িত রয়েছে কি না তার অনুসন্ধান করছে পুলিশ।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপ কমিশনার মোখলেসুর রহমান বলেন, শিশু চুরির সঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের যোগসাজশ বা কোনো চক্রের জড়িত থাকার তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে আমাদের তদন্ত অব্যাহত আছে। হাসপাতালের কারো যোগসাজশ পাওয়া গেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে হারানো শিশুকে ফিরে পেয়ে খুশি মা ও বাবা।

নবজাতক চুরির ঘটনায় মা তানিয়া বেগম বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা করেছেন। মামলায় নবজাতক ক্রেতা হারুন ছাড়াও নিজের মা রাবেয়াকে আসামি করেছেন তানিয়া।

অক্টোবর ০৬.২০২১ at ১২:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ