বাংলাবাজার-শিমুলিয়া রুটে চললো পরীক্ষামূলক ফেরি

বিজ্ঞাপন

প্রায় দেড় মাস পর বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে সোমবার (৪ অক্টোবর) পরীক্ষামূলক ভাবে ফেরি চালানো হয়েছে। সকাল দশটার দিকে শিমুলিয়া থেকে ছেড়ে আসা কেটাইপ ফেরি ‘কুঞ্জলতা’ সফলভাবেই বাংলাবাজার ঘাটে এসে ভিড়ে। পরে দুপুরে বাংলাবাজার ঘাট থেকে যানবাহন নিয়ে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। স্বাভাবিক ভাবে শিমুলিয়া ঘাটে পৌছালে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে,পদ্মায় তীব্র স্রোতের কারণে দূর্ঘটনা এড়াতে গত আগষ্ট মাসের ১৮ তারিখ থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। দীর্ঘ ৪৭ দিন পর সোমবার(৪ অক্টোবর) পরীক্ষামূলক ভাবে ফেরি চলাচল শুরু করেছে। তবে ফেরি চলাচলের কোন সিদ্ধান্ত এখনো আসেনি। পরীক্ষামূলক চলাচল সফল হলেই ফেরি চালানো হবে বলে ঘাট সূত্র জানিয়েছে।

আরো পড়ুন :
কাঁদলে চোখ থেকে পানি নয়, ঝরে পাথর
কুড়িগ্রামে ২৪ হাজার মানুষের ১ চিকিৎসক

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ফেরি ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন, শিমুলিয়া থেকে সকালে কুঞ্জলতা নামের একটি ফেরি বাংলাবাজার ঘাটে এসে ভিড়ে দুপুর ১২ টায়। এবং ফেরিটি পুনরায় শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এছাড়াও ১ টার দিকে ক্যামেলিয়া নামের একটি কেটাইপ ফেরি হালকা ৪/৫ টি যানবাহন নিয়ে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

তিনি আরও বলেন, নির্বিঘ্নে শিমুলিয়া ঘাট পৌছাতে পারলেই ফেরি চলাচল স্বাভাবিক হবে।

অক্টোবর ০৪.২০২১ at ১৬:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমদে/রারি