কাঁদলে চোখ থেকে পানি নয়, ঝরে পাথর

কথায় আছে, হাসিতে মুক্তা ঝরে। কিন্তু কাঁদলে চোখ থেকে পাথর বের হয়- এ কথা বোধহয় প্রথম শোনা গেল। এমন ঘটনাই ঘটেছে ভারতের উত্তর প্রদেশের একটি গ্রামীণ এলাকায়। ১৫ বছর বয়সী এক কিশোরী যখনই কাঁদছেন, তার চোখ থেকে অশ্রুর বদলে বের হচ্ছে পাথর। খবর ডেইলি মেইল, অডিটিসেন্ট্রালের।

মেয়েটির পরিবার বলছে, চলতি বছরের ১৭ জুলাই থেকে মেয়েটি কাঁদলে তার চোখ থেকে পাথর বের হয়ে আসছে। সে কাঁদলে তখন ১০-১৫টি পাথর বের হয়। এটি একেবারেই অস্বাভাবিক ঘটনা। যতজন চিকিৎসকের কাছে গেছি, কেউ এর সঠিক ব্যাখ্যা বলতে পারেননি। দুই মাসেরও বেশি সময় ধরে এই অবস্থার সম্মুখীন হচ্ছে চাঁদনী নামে ১৫ বছর বয়সী ওই কিশোরী। প্রতিদিন সে ভোর ছয়টা থেকে গভীর রাত পর্যন্ত কাঁদতে থাকে এবং তার চোখ থেকে অনবরত পাথর বের হয়।

ভারতের উত্তর প্রদেশের ওই গ্রামীণ এলাকায় এমনই আরও অনেক অদ্ভুত কথা শোনা গেছে। চোখ থেকে পাথর পড়ার কথাটিও চিকিৎসকদের কাছে অবাস্তব হিসেবে মনে হচ্ছে। তারা মনে করেন বিজ্ঞানের দৃষ্টিতে এর কোনো ব্যাখ্যা নেই। চক্ষুরোগ বিশেষজ্ঞ আধেশ কুমার বলেন, এর কোনো যুক্তি নেই। হতে পারে মেয়েটি অন্যদের মনোযোগে আসার জন্য ইচ্ছা করে এমন অদ্ভুত ঘটনা ঘটাচ্ছে।

আরো পড়ুন :
নাইক্ষ্যংছড়ির ২ ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে সরব সম্ভাব্য প্রার্থীরা
ডেঙ্গু জ্বরে কিউক প্লাটিলেট বাড়াতে সাহায্য করে

দুর্গা চক্ষু হসপিটালের চিকিৎসক নীরাজ গুপ্ত বলেন, চাঁদনীর চিকিৎসার জন্য তার পরিবারের অর্থনৈতিক সক্ষমতা নেই। সেই কারণে তার চোখ থেকে ঠিক কী কারণে পাথর বেরিয়ে আসছে সেই রহস্যের সমাধান করা সম্ভব না।

চাঁদনীর চোখ থেকে পাথর বেরিয়ে আসাকে উত্তর প্রদেশের গাদিয়া গ্রামের বাসিন্দারা মনে করছেন, তার মধ্যে ‘অশুভ কোনো আত্মা’ ভর করেছে। আবার কেউ কেউ বলছে, এই কান্না ভয়াবহ বিপর্যয়ের ইঙ্গিত। তবে এই ধরনের অদ্ভুত খবর নতুন কিছু নয়। ২০১৪ সালে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ইয়েমেনের ১২ বছর বয়সী কিশোরীর চোখ থেকে পাথর বেরিয়ে আসার খবর প্রকাশ হয়েছিলো।

অক্টোবর ০৪.২০২১ at ১২:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সম/রারি