মতলব উত্তরে ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা ডা. তানভীর আনজুম অনিকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, প্রানী সম্পদ অধিদপ্তরের অধীনে প্রানী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) মতলব উত্তর উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এলএসপি পদে ১ জন করে নিয়োগ দেয়া হয়েছে।ওই পদে প্রতিটি ইউনিয়নে ৩ জনের প্যানেল করে নির্বাচিত করা হয়েছে।

সেখানে উল্লেখ করা হয়েছে কোনো কারনে প্রথম ব্যক্তি যোগদান না করলে পরের জনকে নিয়োগ দেয়া হবে। এদিকে ইসলামাবাদ ও গজরা ইউনিয়নের নির্বাচিতরা দেড় বছর চাকুরী করার পর তাদের অব্যহতি দেয়া হয়েছে। ফলে ওই ২টি ইউনিয়নের এলএসপি পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

নিয়মানুযায়ী ইসলামাবাদ ইউনিয়নে এলএসপি পদে নির্বাচিত প্যানেলের দ্বিতীয় ব্যক্তি শুন্য পদে নিয়োগ পেয়েছেন। অপরদিকে গজরা ইউনিয়নের শুন্য পদে নিয়োগ দেয়া হয়েছে তৃতীয় জনকে।

এতে গজরা ইউনিয়নের নির্বাচিত দ্বিতীয় ব্যক্তি রাজন চন্দ্র বিশ্বাস চাঁদপুর জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. বখতিয়ার উদ্দিন ও মতলব উত্তর উপজেলা নিবার্হী অফিসার গাজী শরীফুল হাসান বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

আরো পড়ুন :
ক্রাউন জুয়েল’ শেখ হাসিনার জন্মদিনে যশোরে যুবলীগের সপ্তাহব্যাপী ব্যতিক্রমী আয়োজন
রাজাপুরে খাদ্য বান্ধব কর্মসূচি প্রতিবাদে মানববন্ধ

গজরা ইউনিয়নের রাজন চন্দ্র বিশ্বাস বলেন, আমি ৩ জনের মধ্যে দ্বিতীয় ব্যক্তি হিসেবে নির্বাচিত হয়েছি। নিয়মানুযায়ী শুন্য পদে আমি নিয়োগ পাওয়ার দাবিদার। কিন্তু উপজেলা ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা ডা,তানভীর আনজুম অনিক অর্থের বিনিময়ে তৃতীয় জনকে প্রস্তাব পাঠায় প্রানী সম্পদ অধিদপ্তর। ফলে প্রানী সম্পদ অধিদপ্তর (তৃতীয় জন) মোঃ সুজন মিয়াকে নিয়োগ দিয়েছেন।যা নিয়োগ প্যানেলের পরিপন্থী। আমি ন্যায় বিচার চাই।

এ বিষয়ে মতলব উত্তর উপজেলা ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা ও উপজেলা ভ্যাটেরিনারী সার্জন ডা.তানভীর আনজুম অনিক বলেন, নিয়োগের ব্যাপারে আমাদের কোনো এখতিয়ার নেই। নিয়োগ সংক্রান্ত যাবতীয় ক্ষমতা প্রকল্প পরিচালক মহোদয়ের।

উল্লেখ্য, মতলব উত্তর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা ফারুক হোসেনের বিরুদ্ধে নারী কেলেঙ্কারি, অর্থ আত্মসাৎ দূর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়ায় তদন্ত কমিটির সুপারিশ ক্রমে তাঁকে ৪ আগষ্ট রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় বদলীর আদেশ দেন। ওই শুন্য পদে উপজেলা ভ্যাটেরিনারী সার্জন ডা. তানভীর আনজুম অনিক কে ১৮ আগষ্ট থেকে মতলব উত্তর উপজেলার ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

অক্টোবর ০১.২০২১ at ১৯:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সম/রারি