মানবজাতির পাশে থাকলে বুদ্ধজ্ঞান, ধর্মদর্শন লাভ করা যায়

চট্টগ্রাম রাউজানের বিনাজুরী ইউনিয়নের ইদুলপুর জ্ঞান বিকাশ বিহারের উন্নয়নে আর্থিক অনুদান দিলেন সমাজ সেবক ও দানশীল ব্যক্তিত্ব সুকুমল বড়ুয়া শিমুল।

২০ সেপ্টেম্বর বিকালে আর্থিক অনুদানের টাকা প্রদান করেন। আর্থিক অনুদান গ্রহণ করেন জ্ঞান বিকাশ বিহারের অধ্যক্ষ বুদ্ধিপাল মহাথের।

জানা যায়, বৌদ্ধ সমাজের মান উন্নয়ন ও বৌদ্ধ মন্দির সংস্কারের দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন দানবীর সুকুমল বড়ুয়া। তিনি ইতিমধ্যে উপজেলার বিভিন্ন বিহারে আর্থিক অনুদান দিয়ে মানবতার পরিচয় দিয়েছেন ।

এছাড়া তিনি হতদরিদ্র পরিবারে আর্থিক সহযোগীতা করে যাচ্ছেন বলে স্থানীয়রা জানান। উল্লেখ্য, জ্ঞান বিকাশ বিহারে নগদ ৫০ হাজার টাকার চেক প্রদান করেন দানবীর সুকুমল বড়ুয়া।

এসময় উপস্থিত ছিলেন বিহার পরিচালনা কমিটি সদস্য স্বপন বড়ুয়া তালুকদার অন্যান্য নেতৃবৃন্দরা।

আরো পড়ুন :
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আবারও বসবে নতুন ২২ সিসিটিভি ক্যামেরা
সকালে খালিপেটে খেজুর খেলে যে উপকার পাবেন

সুকুমল বড়ুয়া শিমুল জানান, ভগবান বুদ্ধের ধ্যানকে ধারণ করে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছি। সমাজের যেখানে মানবতা লঙ্ঘিত হবে, সেখানে শান্তি প্রতিষ্ঠায় কাজ করতে হবে। মনে রাখতে হবে মৃত্যু পর কিছুই নেই।

সার্বিক বিবেচনায় মানব জীবনে দানেই একমাত্র ধর্ম। সেলক্ষ্যে সকলকে ধর্ম দর্শন হওয়ার দরকার সাধনার মাধ্যমে। সাধনাস্থলে দান করলে বুদ্ধজ্ঞান লাভ করা যায়। আর মানবজাতির পাশে থাকলে ধর্মদর্শন লাভ করা যায়।

সেপ্টেম্বর  ২০.২০২১ at ১৬:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাই/রারি