আমি কোনো অবস্থাতে হার মানতে রাজি নই: শুভ

আরিফিন শুভ। অভিনেতা ও মডেল। ‘নূর’ ছবির কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। অভিনয়ের পাশাপাশি এ ছবির নির্বাহী প্রযোজকের দায়িত্বও পালন করছেন এ অভিনেতা। নতুন ছবির কাজ ও অন্যান্য বিষয়ে কথা হলো তার সঙ্গে-

অসুস্থতা নিয়ে অনেক দিন বাসায় ছিলেন। এখন কেমন আছেন?

আগের চেয়ে অনেক ভালো। শারীরিকভাবে মাশাআল্লাহ ফিট আছি। ‘মিশন এক্সট্রিম’ ছবির জন্য বডি ট্রান্সফরমেশনের সময় চোট পেয়েছিলাম, যার প্রভাবে দীর্ঘদিন শারীরিক অসুস্থতা ছিল। মাঝে পায়ে গুরুতর আঘাত পেয়ে অনেকটা সময় বিছানায় পড়ে থাকতে হয়েছে। তবে পায়ের ব্যথাটা একটু রয়ে গেছে। আশা করছি, দ্রুতই সেরে যাবে। এমনিতে কাজ করতে কোনো অসুবিধা হচ্ছে না। যে জন্য আবারও পুরোদমে শুটিংয়ে ফিরেছি।

প্রায় দু’মাস পর একটি বিজ্ঞাপনে কাজ করেছেন। সিনেমার শুটিংয়ে ফিরছেন কবে?

‘নূর’ ছবি দিয়েই আগামী ১২ সেপ্টেম্বর শুটিংয়ে ফিরছি। পাবনায় এর শুটিং হবে। বেশ বিরতির পর শুটিংয়ে ফিরতে পেরে ভালোই লাগছে। মফস্বলের সাধারণ একটি প্রেমের গল্পের এ ছবিটি পরিচালনা করছেন রায়হান রাফি। এর নাম ভূমিকায় অর্থাৎ নূর চরিত্রে আমি অভিনয় করছি।

অভিনয়ের পাশাপাশি প্রথমবার ‘নূর’ ছবির নির্বাহী প্রযোজকের দায়িত্ব পালন করছেন। কাজটি কতটা চ্যালেঞ্জিং?

এটি একেবারে নতুন অভিজ্ঞতা। আমি চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। যে জন্য বুঝেশুনে এ প্রযোজনার দায়িত্ব নিয়েছি। একজন অভিনেতা ও নির্বাহী প্রযোজকের দায়িত্ব একেবারে আলাদা। আগে শুধু অভিনয় নিয়েই ভাবতে হতো। এবার শুটিং কীভাবে, কোথায়, কখন হবে, তার পরিকল্পনা করছি। দুটি বড় দায়িত্ব পালন করা কঠিন। তারপরও কোথাও কোনো ঘাটতি থাকবে না, আশা করি। প্রযোজকের দায়িত্ব পালন করতে গিয়ে অনেক কিছু শিখেছি। ভবিষ্যতে নিজে যদি কোনো সময় প্রযোজনা করি, এ শিক্ষা কাজে লাগবে।

কোন ভাবনা থেকে প্রযোজনার সিদ্ধান্ত নিলেন?

বিশেষ কোনো ভাবনা নিয়ে প্রযোজনার সিদ্ধান্ত নিইনি। ঘটনাচক্রে হয়ে গেছে। শুধু সবার আস্থাকে সম্মান জানাতেই এ দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছি। তবে পুরো অর্থনৈতিক বিষয়টি দেখবে প্রযোজনা প্রতিষ্ঠান।

হাতে থাকা অন্য ছবির কাজের কী অবস্থা?

অনেক দিন হলো ‘বঙ্গবন্ধু’ ছবির শুটিং করেছি। বাকি কাজের জন্য অক্টোবর থেকে ক্যাম্পে ঢুকব। ‘মিশন এক্সট্রিম’ ছবির কাজ অনেক আগেই শেষ হয়েছে। করোনার কারণে এর মুক্তি বারবার পিছিয়ে যাচ্ছে। করোনার প্রকোপ কমলে এটি মুক্তি পাবে।

শুনেছি, ‘বঙ্গবন্ধু’ ছবির কাজ নিয়ে একটি প্রামাণ্যচিত্র হয়েছে?

হ্যাঁ, ঠিকই শুনেছেন। সকাল থেকে রাত পর্যন্ত তিন মাস আমার পেছনে ক্যামেরা লেগে ছিল। ছবির দৃশ্য ধারণে কী হয়েছিল, কী হয়নি; বিস্তারিত দেখানো হবে। ছবিটি যখন মুক্তি দেওয়া হবে, তার আগে প্রমোশনের অংশ হিসেবে তা প্রচার করা হবে।

ওটিটি প্ল্যাটফর্মের ভবিষ্যৎ কেমন দেখছেন?

পুরো পৃথিবী ওটিটির দিকে যাচ্ছে। আমাদের দেশেও এর হাওয়া লেগেছে। দেশীয় প্ল্যাটফর্ম ভালো কিছু করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভালো কনটেন্ট দিতে পারলে এর ভবিষ্যৎ উজ্জ্বল বলে মনে করি।

আরো পড়ুন :
ব্যক্তির অজান্তেই নিবন্ধন হচ্ছে মোবাইল সিম
আস্ত মোবাইল ফোন গিলে ফেললেন যুবক, অতঃপর…

এবার ব্যক্তিগত প্রসঙ্গে আসা যাক। আপনার চরিত্রের শক্তিশালী দিক কোনটি?

কোনো অবস্থাতে হার মানতে রাজি নই। যতই বিপদ আসুক; সামনের দিকে এগিয়ে যাবই।

সেপ্টেম্বর  ০৭.২০২১ at ১৪:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সম/রারি