৫ লাখ টাকার লোভের শিশু আল-আমিনকে হত্যা

মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার বড়বাকা এলাকার বহুল আলোচিত শিশু আল-আমিন (০৭) হত্যার রহস্য উদ্ঘাটন করেছে পিআইবি। ৫ লাখ টাকার লোভের তাকে অপহরণ ও হত্যার করা হয়। শুক্রবার বিকালে এ ঘটনার সঙ্গে জড়িত আসামিদের আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ভিকটিমের ব্যবহৃত বাইসাইকেল। গ্রেফতারকৃতরা হলেন, মো. হৃদয় হোসেন (১৯), মো. সাদ্দাম হোসেন (১৭), মো নাজমুল হোসেন (১৬)।

শনিবার (৪ আগস্ট)পিবিআই হেডকোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পিবিআই মানিকগঞ্জ শাখার অতিরিক্ত পুলিশ সুপার এম, কে, এইচ,জাহাঙ্গীর হোসেন পিপিএম ।

তিনি জানান, আসামিগণ অবৈধভাবে অর্থ উপার্জনের জন্য যে কাউকে অপহরণ করে মুক্তিপণ আদায় করার পরিকল্পনা করে। তিন জন প্রথমে এলাকার রুপমের ছেলে রোহান ও তোতা মিয়ার ছেলে রহমদের মধ্যে যে কোন একজনকে অপহরণের পরিকল্পনা করে। কিন্তু রহম এর বয়স বেশি হওয়ায় তাকে অপহরণের চিন্তা বাদ দেয়।

পরে রোহানকে অপহরণের ব্যাপারে তারা তিন জন একমত হয়। তাদের মুক্তিপণ আদায়ের পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামি হৃদয় শিশু পুত্র আল-আমিনকে বন্যার পানি দেখানোর কথা বলে সাপের ভিটায় (বৃহৎ বাঁশঝাড়) নিয়ে যায়। সেখানে নাজমুল আগেই অবস্থান করে। তারা ০২ জন প্রথমে আল-আমিনকে শ্বাসরোধ করে হত্যা করার পরে নাজমুলের কাছে থাকা প্লাস্টিকের বস্তার মধ্যে মৃতদেহ ঢুকিয়ে ফেলে।

আল-আমিনের পরিহিত গেঞ্জি ও প্যান্ট মুক্তিপণ আদায়ের প্রমাণ হিসেবে খুলে রাখে। অতঃপর লাশের বস্তাটি নিকটবর্তী জায়গায় প্রায় হাঁটু পানিতে ডুবিয়ে রেখে বস্তা দিয়ে চাপা দেয়। তখন নাজমুলের ফোন থেকে হৃদয়, সাদ্দামকে ফোন দিয়ে বলে যে, কাজ হয়ে গেছে। ঘটনার পরে আল-আমিনের ব্যবহৃত সাইকেল দিনের বেলায় হৃদয় ও নাজমুল লুকিয়ে রাখে এবং একই দিন দিবাগত রাত্রে হৃদয়দের বাড়ির পশ্চিম পাশে পুকুরের ফেলে দেয়। পরে গত ৩০ আগস্ট সকালে সময় হৃদয় কোদাল নিয়ে সাপের ভিটায় গিয়ে পানি থেকে একাই আল-আমিনের লাশটি তুলে পাশেই শুকনো জায়গায় মাটিতে গর্ত করে পুঁতে রাখে। পরিকল্পনামাফিক সাদ্দাম ঘটনার দিন নতুন সীম সংগ্রহ করতে না পারার কারণে আল-আমিনের বাবার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরো পড়ুন :
রাজশাহীর পুঠিয়ায় পরিত্যক্ত ভবনের ভয়ঙ্কর রূপ
রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান নূর উর রহমানকে ঝিনাইদহে সংবর্ধনা

এর আগে মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে মানিকগঞ্জে সিংগাইরে নিখোঁজের তিনদিন পর আল আমীন (৭) নামের এক শিশুর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার বলধারা ইউনিয়নের বেরুন্ডি এলাকা একটি ঝোপের মধ্যে পুঁতে রাখা অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়।

সেপ্টেম্বর  ০৪.২০২১ at ১৯:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সআ/রারি