পূর্বিতা চাকমা পেকুয়ার নতুন ইউএনও

কক্সবাজারের পেকুয়ার নতুন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসাবে পূর্বিতা চাকমা’কে নিয়োগ দেওয়া হয়েছে। গত ৩১ আগস্ট চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী কর্তৃক ৪৮২ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে পূর্বিতা চাকমা সহ বিসিএস (প্রশাসন) ক্যাডারের একই পদমর্যাদার ৩ জন কর্মকর্তাকে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন উপজেলার ইউএনও হিসাবে পদায়ন করা হয়।

পূর্বিতা চাকমা এর আগে কক্সবাজার বিয়াম আঞ্চলিক কেন্দ্রে সিনিয়র সহকারী সচিবের মর্যদায় সহকারী পরিচালক হিসাবে কর্মরত ছিলেন। গত ৩০ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার এক আদেশে পূর্বিতা চাকমা’কে ইউএনও হিসাবে পদায়নের জন্য তাঁর চাকুরী চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়। পূর্বিতা চাকমা’র নিজের ও শ্বশুর বাড়ি রাঙ্গামাটি জেলায়। অপরদিকে, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের ৩১ আগস্টের একই প্রজ্ঞাপনে পেকুয়া উপজেলার বর্তমান ইউএনও মো. মোতাছেম বিল্ল্যাহ (১৭৪১৬)-কে খাগড়াছড়ি জেলার রামগড়ের ইউএনও হিসাবে বদলী করা হয়েছে।

আরো পড়ুন:
ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখতে যা করবেন
আদা যত রোগের সমাধান

মো. মোতাছেম বিল্ল্যাহ ২০২০ সালের ১০ সেপ্টেম্বর পেকুয়ায় ইউএনও হিসাবে যোগদান করেছিলেন। মো. মোতাছেম বিল্ল্যাহ’র নিজ বাড়ি নোয়াখালী জেলায় এবং শ্বশুর বাড়ি কুমিল্লা জেলায়। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহর বদলীর খবর ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মাঝে হতাশা দেখা যায়। অনেকই বলে ওনি জনবান্ধন অফিসার। ওনি মানুষের সেবা করেছেন। এমন মহামারী করোনা ভাইরাসে জীবন বাজি রেখে তিনি ছুটে গেছেন পানি বন্দি মানুষের কাছে গিয়ে শুকানো খাবার ও ত্রাণ সহায়তা প্রদান করেন। তিনি গরীব ধনী পার্থক্য করেন নাই। যে কোন বিষয় ওনাকে সহজে বুঝা যায়। প্রধানমন্ত্রীর ত্রাণ, ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর বিতরণে তিনি নিজেই তদারি করে সুষ্ঠু ভাবে প্রকল্প বাস্তবায়ন করেছেন কোনরূপ দুর্ণীতির আশ্রয় নেন নি। এমন জনবান্ধন অফিসার কে পেকুয়াবাসী হারিয়েছে। তৎকালিন ইউএনও মারুফুর রশিদ পেকুয়া বাসীকে বদলীকালিন সময়ে কাঁদিয়ে গিয়েছিলেন। এবার ঠিক তারই অনুরূপ বর্তমান ইউএনও মোতাছেম বিল্যাহ অল্প সময়ের মধ্যে মানুষের মন জয় করছেন সেবা দিয়ে। এবার বিদায়ের বেলায় তিনি ও পেকুয়াবাসীকে কাঁদিয়ে পার্বত্য খাগড়াছড়ি জেলার রামগড়ের ইউএনও হিসাবে যোগ দিবেন।

সেপ্টেম্বর ০৪.২০২১ at ১১:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এজ/জআ