পেকুয়ায় দূর্বৃত্তের হামলায় বিধবা মহিলা আহত,বসতঘর ভাংচুর ও নগদ টাকা লুট

কক্সবাজারের পেকুয়ায় দূর্বৃত্তের হামলায় দিলোয়ারা (৪০) ও হাজেরা বেগম নামের দু বিধবা মহিলার বসতঘর ভাংচুর করে তাদেরকে পিঠিয়ে আহত করেছে।

বুধবার (১লা সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার শিলখালী ইউনিয়নের কসাইপাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে। ছেনুয়ারা বেগম পেশায় একজন ফেরিওয়ালা। সে একই এলাকার আনোয়ার মিয়ার স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, একই এলকার নুরুন্নবী ও সৈয়দা বেগম দীর্ঘদিন আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। প্রথম দিকে তাদের সংসার জীবন ভালোভাবে কাটলেও নানা কারণে অকারণে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে এবং স্ত্রী স্বামীর বিরুদ্ধে মামলা চলমান।

এ মামলার অজুহাতে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে সৈয়দা বেগম ক্ষীপ্ত হয়ে তাঁর বাপের বাড়ির লোকদের খবর দেয় নুরুন্নবীকে মারধর করার উদ্দেশ্যে। পরিস্থিতি টের পেয়ে নুরুন্নবী দৌড়ে পালিয়ে যায়। এসময় দূর্বৃত্তরা নুরুন্নবীকে না পেয়ে তাঁর বিধবা দু ভাবীর বাড়িতে হামলা চালায়।

স্থানীয় প্রত্যক্ষদর্শী আব্দু রহিম,মনোয়ারা বেগম ও ইয়াসমিন বলেন, একই এলাকার মৃত সিরাজ মিয়ার ছেলে নন্না মিয়া, মৃত এজাহার মিয়ার ছেলে জাফর নন্না মিয়ার স্ত্রী ময়ুরী বেগম,নুরুন্নবীর স্ত্রী সৈয়দা বেগম, নুরুন্নবীর ছেলে মোহাম্মদ মিনার, নন্না মিয়ার ছেলে সাগর মেয়ে কলি আক্তারসহ একদল দূর্বৃত্তরা লাঠিসোটা নিয়ে বিধবা মহিলা হাজেরা বেগম ও দিলোয়ারা বেগমের বাড়ি ভাংচুর করে। এসময় দূর্বৃত্তরা বসতঘর ভাংচুর করে বিধবা মহিলার রক্ষিত টাকা ছিনিয়ে নিয়ে যায়।

আহত দিলোয়ারা বেগম বলেন, আমি একজন অসহায় বিধবা মহিলা। আমার স্বামী বেশ কিছু দিন আগে মারা গেছে। ফেরিওয়ালা কাজ করে জীবিকা নির্বাহ করি। দূর্বৃত্তরা হঠাৎ আমার বসতঘরে এসে আমার দেবরকে না পেয়ে আমার ও ছোট ভাইয়ের বউ হাজেরার বসতঘর ভাংচুর করে। আমার কাছে রক্ষিত নগদ ৭ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। আমি এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করছি।

আরো পড়ুন :
রোপন করা ধানের চারা তুলে ফেলেছেন সন্ত্রাসীরা
চাকরি দেয়ার কথা বলে ৪৫ লক্ষ টাকা আত্মসাৎ

এ প্রসঙ্গে শীলখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোছাইন সিকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনা সম্পর্কে জানেন বলে জানান এবং কেউ এখনো অভিযোগ দেয়নি বলে জানান।

সেপ্টেম্বর  ০২.২০২১ at ১৯:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমজু/রারি