বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও সচেতনতা মূলক সভা

গ্রামীণ ডায়াবেটিস সেবা প্রকল্পের আওতায় প্রত্যন্ত গ্রামাঞ্চলে ডায়াবেটিস সেবা পৌচ্ছে দেওয়ার লক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জে ডায়াবেটিস সচেতনতা, নিয়ন্ত্রণ, প্রতিরোধ চিকিৎসা এবং জটিলতা প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা ও বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা কর্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে উপজেলার মরিচা ইউনিয়ন পরিষদ সভাকক্ষে বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের উদ্যোগে ও মরিচা ইউনিয়ন পরিষদের আয়োজনে মরিচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গ্রামীণ ডায়াবেটিস সেবা প্রকল্প ও বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের পরিচালক ডা. ডিসি রায়।

এ সময় ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সাত্তার, ৮নং ইউপি সদস্য মো. মফিজুল ইসলাম, মহিলা ইউপি সদস্য মোছা. ফরিদা বানু, মহিলা ইউপি সদস্য লাইলী বেগম, স্থানীয় সাংবাদিকবৃন্দ ও ডায়াবেটিস সেবা নিতে আসা নারী-পুরুষসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:
বিসিএসআইআরএ প্রাঙ্গণে জাতির জনকের ম্যুরাল উদ্বোধন
আত্রাই নদীতে বাঁশের বেড়া দিয়ে মাছ শিকার করছেন স্থানীয় প্রভাবশালীরা

আলোচনা সভায় ডা. ডিসি রায় বলেন, ডায়াবেটিস বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারে উদ্যোগে দিনাজপুর জেলার ১১৩ টি ইউনিয়নে গ্রামীণ ডায়াবেটিস সেবা প্রকল্পের আওতায় প্রত্যন্ত গ্রামাঞ্চলে সপ্তাহে একদিন করে ক্যাম্পের মধ্যমে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হবে।

আগস্ট ২৩.২০২১ at ১৬:১৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পরজ/জআ