নামাজ পড়তে গিয়ে চুরি গেলো ঋণের টাকায় কেনা অটোভ্যান

লালমনিরহাটের হাতীবান্ধায় এনজিও থেকে ঋণ নিয়ে কেনা অটোভ্যান হারিয়ে পথে বসেছেন ভ্যান চালক মঈনুল ইসলাম। এক দিকে লকডাউন অন্য দিকে ভ্যান হারিয়ে ৯ সদস্যের পরিবার নিয়ে খেয়ে না খেয়ে দিনাতিপাত করেছন তিনি।

এ ঘটনায় রবিবার ০১ আগস্ট অটোভ্যান চুরির বিষয়ে থানায় লিখিত অভিযোগ করেন মঈনুল ইসলাম। এর আগে গত শুক্রবার (৩০ জুলাই) অটোভ্যান নিয়ে উপজেলার বড়খাতা কেরামতিয়া বড় মসজিদে (ভাঙ্গা মসজিদ) নামাজ পড়াতে গেলে ভ্যানটি চুরি হয়। ভুক্তভোগী মঈনুল ইসলাম উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সাড়ডুবি গ্রামের মৃত আঃ জলিলের ছেলে।

জানাগেছে, ৯ সদস্যের পরিবার ভ্যান চালক মঈনুলের, ৪ শতকের বসত ভিটে ছাড়া কোন জমিজমা নেই। এনজিও থেকে ঋণ নিয়ে কেনা অটো ভ্যানের আয়ে সংসার চলে। গত শুক্রবার অটোভ্যান নিয়ে উপজেলার বড়খাতা কেরামতিয়া বড় মসজিদে (ভাঙ্গা মসজিদ) নামাজ পড়তে যায় আর সেখান থেকে ভ্যানটি চুরি হয়।

ভ্যান চালক মঈনুল ইসলাম বলেন, ব্র্যাক এনজিও থেকে ৩০ হাজার টাকা ঋণ নিয়ে অটো ভ্যানটি কিনেন। অটো ভ্যান চালিয়ে যা পেতেন তা দিয়ে কিস্তি দিতেন ও সংসার চালাতেন। এখন সেটাও নেই বলে কান্নায় ভেঙে পড়েন।

স্থানীয় ইউপি সদস্য মাসুম আলী বলেন, মঈনুল অত্যান্ত গরীব ভ্যান চালিয়ে তার সংসার চালায়। শুনেছি তার উপার্জনের একমাত্র সম্বল অটোভ্যানটি হারিয়ে গেছে। এ বিষয়ে সমাজের বৃত্তবানদের দৃষ্টি আকর্ষন করছি।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, ওই ব্যক্তি থানায় এসে অবগত করেছেন। আমরা ভ্যানটি উদ্ধারের চেষ্টা করছি।

আরো পড়ুন :
দিনাজপুরের ফুলবাড়ীতে বিনামূল্যে কোভিড-১৯ ভ্যাকসিন নিবন্ধন সহায়তা প্রদান
রামেক হাসপাতালকে বিএসআরএম’র হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার

অসহায় ভ্যান চালক কে সহযোগিতা করতে চাইলে ভ্যান চালক মঈনুলের নম্বর: ০১৩১১-৯৪৪৬২৯

জুলাই ০১.২০২১ at ১৯:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর