চিতলমারীতে রাস্তার উপর পায়খানা নির্মান, ইউএনও’র কাছে অভিযোগ

বাগেরহাটের চিতলমারীতে সরকারি জায়গা ও পাকা রাস্তার উপর এক ব্যাক্তি পায়খানা নির্মান করেছেন। সোমবার (১২ জুলাই) বিকেল ৪ টায় এমন অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে একটি লিখিত অভিযোগ করা হয়েছে। এলাবাসির পক্ষে ব্রক্ষ্মগাতি গ্রামের মিঠুন তরফদার নামে এক যুবক অভিযোগটি দায়ের করেছেন।

অভিযোগ পত্রে জানা গেছে, মিঠুনদের প্রতিবেশি উপজেলার খড়মখালী গ্রামের মৃত মনোহর তরফদারের ছেলে জগদিশ চন্দ্র তরফদার খড়মখালী মৌজার বিআরএস ২৭৭ নং দাগের খাস জমিতে পাকা রাস্তার উপরে পাকা পায়খানা নির্মান করছে। এতে স্থানীয় লোকজনদের চলাচল ও বসবাসে চরম বিঘœ হচ্ছে। উক্ত পাকা পায়খানা অপসরণ না করলে পরিবেশ মারাত্মক ভাবে দূষণ হবে।

এলাকার প্রবীন ব্যাক্তি রবীন্দ্র নাথ মন্ডল, মোঃ জিন্নাত আলী ও মিঠুন তরফদার বলেন, পাকা রাস্তার উপর পাকা পায়খানা নির্মান না করার জন্য আমারা গ্রামবাসিরা একাধিকবার জগদীশকে অনুরোধ করেছি। কিন্তু সে তাতে কর্ণপাত করেননি। তাই বাধ্য হয়ে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছি।

রাস্তা দখলের বিষয়টি অস্বীকার করে জগদীশ তরফদারের ছেলে শুখেন তরফদার জানান, তার ঠাকুর দাদার আমল থেকে তারা ওই জায়গা ভোগ দখল করে আসছেন।

আরো পড়ুন:
চৌগাছায় জুলাই মাসেই করোনায় আক্রান্ত ২০৮ জন
সিলেটে কোরবানী হাটে পশু আছে, ক্রেতা নেই

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ লিটন আলী বলেন, বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সহকারি কমিশনারকে (ভূমি) অনুরোধ করা হয়েছে।

জুলাই,১২.২০২১ at ১৮:২৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর