শরণখোলা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বাগেরহাটের শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিষ্ট্রট জাহিদুল ইসলাম শামীম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি না করা ও মেয়াদ উত্তীর্ণ দ্রব্য সামগ্রী বিক্রির অভিযোগে ৪ ব্যবসায়ীকে ১৪ হাজার টাকা জরিমানা সহ মামলা করেছে। আজ ২০ সেপ্টেম্বর সকালে উপজেলার রায়েন্দা বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সম্প্রতি সরকার বিভিন্ন প্রকার দ্রব্য সামগ্রীর দাম কমালেও এক শ্রেণির ব্যবসায়ীরা ওই নিয়ম কানুন না মেনে পূর্বের দামে বিক্রি করে। এছাড়া মেয়াদ উত্তীর্ণ দ্রব্য সামগ্রীর রাখার অভিযোগে উপজেলার রায়েন্দা বাজার ব্যবসায়ী সরোয়ার এন্টারপ্রাইজ কে ৫ হাজার, নজরুল স্টোরকে ৫ হাজার, শহিদুল ইসলামকে ২ হাজার ও শহিদুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা করে।
এ বিষয়ে নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম শামীম বলে সরকারি নির্দেশনা মোতাবেক ব্যবসায়ীরা সরকার নির্ধারিতি মূল্যে দ্রব্যসামগ্রী বিক্রি না করা, মেয়াদ উত্তীর্ণ ও বিএসটিআই এর অনুমোদন না থাকায় অভিযান করে তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে মামলা ও জরিমানা করা হয়েছে। তবে এ অভিযান অব্যাহত থাকবে।

দেশদর্পণ/সুআ/মাশ/ইর