পেকুয়ায় বিকাশের লুট হওয়া ১৮ লাখ টাকা উদ্ধার, আটক ২

কক্সবাজারের পেকুয়ায় অভিনব কায়দায় কবির মিয়া বাজারের পূর্ব পাশের ইসমাইল ভবনের ইসলামী ব্যাংকের উপরে ৩য় তলায় অবস্থিত মোবাইল ব্যাংকিং বিকাশ ডিস্ট্রিবিউটরের গেইটের তালা ভেঙে এবং ভিতরের লকারের তালা ভেঙে বিকাশের রক্ষিত ৪৬ লাখ ৫০ হাজার টাকা ডাকাতি হওয়ার ঘটনায় র‍্যাপিট এ্যাকশান ব্যাটেলিয়ান (র‍্যাব) কক্সবাজার ১৫ এর নজরে আসলে তিনদিনের মাথায় একটি চৌকস দল অভিযানে নামে।

অভিযানের শুরুতে কর্মচারীদের কাছ থেকে জিজ্ঞাসাবাদ করে তাদের ফোন নাম্বার ট্যাকেকিং( প্রযুক্তি ব্যবহার) করে ঘটনার মূল রহস্য বের করে। ধাপে ধাপে বের হয়ে আসে থলের বিড়াল সেই কর্মচারী চট্টগ্রামের বাঁশখালী নানুপাড়ার (রুস্তুমকাটা) মোস্তাক আহম্মেদের ছেলে মোঃ কফিল উদ্দিন (২২) এর নাম।

র‍্যাব ১৫ নিয়ে যায় জিজ্ঞেসাবাদের জন্য কক্সবাজারে সেই থলের বিড়াল কপিল উদ্দিন কে। ধাপে ধাপে আরো রহস্যজনক তথ্য বের হয়ে আসে। তার দেওয়া তথ্য অনুযায়ী শনিবার (১০ জুলাই) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের সিকদারপাড়ার জনৈক আনোয়ার মিয়ার বসতঘর থেকে চকরিয়ার ব্রাহ্মনপাড়ার বাসিন্দা মৃত আব্দুল শুকুরের ছেলে মোঃ সাইফুল (৩১) কে আটক করে র‍্যাব।

পরে জিজ্ঞাসাবাদ করে তাদের স্বীকারউক্তিমতে মাটির নিচে গর্ত করে পুতে রাখা ১৮ লাখ টাকা উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় ২ জনকে আটক দেখিয়ে ৪ জনের নামে পেকুয়া থানায় মামলা করে র‍্যাব। এ ঘটনায় আরো দুইজন পলাতক রয়েছে বলে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়।

র‍্যাবের মিডিয়া ইয়ং আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, বিকাশ ডিস্ট্রিবিউটর অফিসে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিতরা যখন রাতের খাবার খেতে হোটেলে যান।

সেই সুযোগে রাত ১০ টার দিকে তারা মাথায় হেলমেট পড়ে প্রথমে বিকাশ ডিস্ট্রিবিউশন অফিসের গ্রিলের ভেতর প্রবেশ করে বিদ্যুতের মেইন সুইচ বন্ধ করে দেন এবং ভল্ট ভেঙে ভল্টে রক্ষিত ৪৬ লক্ষ ৫০ হাজার টাকা চুরি করে কৌশলে পালিয়ে যান।

আরো পড়ুন:
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারীর ভূয়া পরিচয়ে বাড়ি দখলের চেষ্টা, আটক ৬
প্রশংসায় ভাসছে একজন সৎ কর্মঠ ও নিরহংকারী মনের মানুষ ঝিনাইদহ জেলা প্রশাসক মজিবর রহমান

তিনি জানান, গ্রেফতার দুই জনকে পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামীদের গ্রেফতার এবং বাকী টাকা উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে।

জুলাই,১১.২০২১ at ১৬:৪৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমটি/এসআর