খুলনায় ৩ হাসপাতালে চিকিৎসাধীন ১৪ জনের মৃত্যু

খুলনায় গত ২৪ ঘন্টায় ৩ হাসাপাতালে করোনায় সংক্রমনে ১৪ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে আজ রবিবার সকাল ৮ টা ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতাল ও ২৫০ শয্যা ( সদর হাসপাতাল) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু হয়েছে । হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ব্যাক্তিদের মধ্যে খুলনা জেলার ৯ জন । বাকী ৫ জনের মধ্যে বাগেরহাট ৩ ও নড়াইল জেলার ২ জন ।

অন্যদিকে ২৪ ঘন্টায় খুলনার ৯ উপজেলা, সরকারী ও বেসরকারী হাসপাতালে ৪৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৫০ জনের করোনা পজিটিভ এসেছে ।

খুলনা সিভিল সার্জনের পক্ষে মেডিকেল অফিসার ( রোগ নিয়ন্ত্রন) ডাঃ শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গেল ২৪ ঘন্টায় খুলনার ৯ উপজেলা ও সরকারী- বেসরকারী হাসপাতালে ৪৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৫০ জন করোনা সন্তাক্ত হন। ডাঃ ঊষা বলেন, খুলনার ৪টি হাসপাতালে ৪০১ জন রোগী করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ।

এ সব েেরাগীদের মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১৯৭ জন, ২৫০ শয্যা (খুলনা সদর) হাসপাতালে ৬৫ জন , শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ২৪ জন ও বেসরকারী গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ১১৫ জন রয়েছে। গেল ২৪ ঘন্টায় এই ৪টি হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১০২ জন । বর্তমানে খুলনায় করোনা সংক্রমনের হার ৩৩.৩ শতাংশ।

খুলনা মেডিকেল কলেজ হাসাপাতালে পরিচালক ডাঃ রবিউল হাসান জানান, খুলনা করোনা ডেডিকেট হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মারা গেছে আরো একজন । মৃতরা ব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর দৌলতপুরের বেগম, খানজাহান আলী রোডের শেখ ওহিদুজ্জামান, দোলখোলা এলাকার আনোয়ারা, সদরের সরদার হায়বাদ আলী, বাগেরহাটের ফুনিয়াবাই এলাকার জাহাঙ্গীর ও বাগেরহাটের ডাকবাংলো এলাকার ইলিয়াস ফকির ।

তিনি জানান, বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৭ জন। এর মধ্যে রেড জোনে ১০২ জন, ইয়ালো জোনে ৫৫জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন। ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৪০ জন। সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৫৫ জন।

আরো পড়ুন:
আপনার ফোনের তথ্য ফাঁস হচ্ছে যেভাবে বুঝবেন
শিবগঞ্জে যাত্রী ছাউনি এখন খাবারের হোটেল

২৫০ শয্যা (সদর হাসপাতাল) হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ২জনের মৃত্যু হয়েছে। মৃতরা ব্যাক্তিরা হলেন, নগরীর টুটপাড়া জহুরু হক(ও ডুমুরিয়ার জাহানারা বেগম । তিনি জানান, বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন নিচ্ছেন ৬৫ জন রোগী। তাদের মধ্যে ৩৩জন পুরুষ ও ৩২ জন মহিলা। গত ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৮ জন।

জুলাই,০৪.২০২১ at ১৩:২৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এম/এসআর