মতলব উত্তরে ৮ মাসের আন্ত:সত্ত্বার মৃুত্যু নিয়ে রহস্য

মতলব উত্তরে ৮ মাসের অন্তঃসত্ত্বা জান্নাতি (২০) আত্মহত্যা করেছে বলে জানা যায়। হত্যা না আত্ম হত্যা তা নিয়ে রয়েছে নানা মত। ঘটনাটি ঘটেছে ১৩ জুন রবিবার বেলা ৪টার সময় । উপজেলার পূর্ব ফতেপুর ইউনিয়নাের কামরুল ইসলাম মীরের ছেলে সুজনের সাথে একই উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের দক্ষিন গাজীপিরের মৃত গিয়াস উদ্দিন প্রধানের মেয়ে জান্নাতির সাথে প্রায় দেড় বছর আগে বিয়ে হয়েছে।

বিয়ের পর থেকেই যৌতকের জন্য বার বার চাপ প্রয়োগ করতো বলে জানান জান্নাতির মা। তিনি বলেন, আমার মেয়ে হত্যা হয়েছে না আত্মহত্যা করেছে তা আমার পরিবারকে কেউ জানায়নি। অন্য লোক মারফত খবর পেয়ে মেয়ের বাড়িতে গিয়ে দেখি পুলিশ আমার মেয়ের লাশ নিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, ১০ জুন সাড়ে ৩ টার সময়ও সুজন ঢাকা থেকে ফোন করে আন্ত: সত্ত্বা জান্নাতির সিজার করতে হবে বলে আগাম প্রস্তুুতির জন্য ৫০ হাজার টাকা চায়।

বিয়ের সময় কানের জিনিস দেওয়ার কথা ছিল সেই জিনিসও চায়। আমি দিতে না পারায় তারা আমার মেয়েকে হত্যা করেছ। আর না হয় জান্নাতিকে মানুষিকভাবে অনেক আঘাত করেছে, যা সহ্য করতে না পেরে অভিমানে আত্মাহত্যা করেছে। আমি এর সুষ্ঠ বিচার চাই।

তবে জান্নাতির শাশুড়ী শিউলী বেগম জানান আমি পাশের বাড়িতে ছিলাম, বাড়িতে এসে দেখি দোচালা ঘরের দরজা জানালা বন্ধ, তার পর দরজা ভেঙ্গে ঘরের ভিতর ঢুকে তার ঝুলন্ত লাশ দেখি। তার পর আমার দেবর এসে ঝুলন্ত লাশ নামিয়ে ফেলে। পরে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে আসে। তবে কি জন্য আত্ত্বহত্যা করেছে তা আমি জানিনা।

আরো পড়ুন:
দিনাজপুর সদরে সাত দিনের লকডাউন শুরু
জয়পুরহাটে জেলা পরিষদের বৃক্ষ রোপণ শুরু

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. মাসুদ বলেন, পোস্ট মর্টেম করার জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিক ভাব আত্মহত্যা মনে হচ্ছে। রিপোর্ট পেলে সত্যিটা জানা যাবে।

জুন ,১৫.২০২১ at ২০:০৮:১২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআই/এসআর