ব্যবসায়ী হত্যা : গাইবান্ধায় ১০জুন হরতালের সমর্থনে পথসভা

গাইবান্ধার ব্যবসায়ী হাসান আলী হত্যার সাথে জড়িতদের গ্রেফতার, সদর থানার ওসি’র অপসারণসহ ৪দফা বাস্তবায়নের দাবিতে ডাকা আগামী ১০ জুন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতালের সমর্থনে পথসভা ও প্রচারপত্র বিলি করেছে হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ, গাইবান্ধা।

মঙ্গলবার (৮জুন) শহরের ১নং ট্রাফিক মোড়ে এ পথসভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন জেলা সিপিবি’র সভাপতি মিহির ঘোষ, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, বাংলাদেশ সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি মোস্তফা মনিরুজ্জামান, বাসদ (মার্কসবাদী) জেলা নেতা নিলুফার ইয়াছমিন শিল্পী, সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনু প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিপিবি’র সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, প্রবীর চক্রবর্ত্তী প্রমুখ। বক্তাগণ, ব্যবসায়ী হাসান হত্যায় জড়িত সকল আসামীর গ্রেফতার এবং অবিলম্বে সদর থানার ওসি মাহফুজার রহমানের অপসারণ দাবি করেন।

উল্লেখ্য গত ১০ এপ্রিল গাইবান্ধার বিশিষ্ট ব্যবসায়ী দাদন ব্যবসায়ী দুর্বৃত্ত মাসুদ রানার বাড়ীতে ২৬দিন অপহৃত থেকে নিহত হন। তার স্ত্রী স্বামীকে উদ্ধারের জন্য সদর থানায় অভিযোগ দায়ের করলেও পুলিশ তাকে উদ্ধার না করে উল্টো মাসুদ রানার কাছেই তাকে তুলে দেয়। এই হত্যাকান্ডের বিচার দাবীতে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন আন্দোলনে নামে এবং গঠিত হয় হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ।

আরো পড়ুন:
শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

গত ৩১ মে গাইবান্ধা পুলিশ সুপারের কার্যালয়ে অবস্থান ও আইজিপি বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি থেকে মঞ্চের নেতৃবৃন্দ আগামী ৭(সাত) দিনের মধ্যে সদর থানার ওসি’র অপসারণসহ ৪দফা দাবি মেনে নেয়া না হলে ১০জুন হরতাল পালনের ঘোষণা দেন হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ। সমাবেশে বক্তাগণ আগামী ১০ জুন বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা হরতাল সফল করতে গাইবান্ধার ব্যবসায়ীসহ সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানান।