রাজশাহীতে জেলা প্রশাসকের উদ্যোগে জনগনের মাঝে ভ্রাম্যমাণ ফ্রি করোনা টেস্ট

জনসাধারণের মাঝে রাজশাহীতে ভ্রাম্যমাণ ফ্রি করোনা টেস্ট করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০ টার দিকে রাজশাহী জেলা প্রশাসকের উদ্যোগে নগরীর বিভিন্ন পয়েন্টে পাঁচটি ক্যাম্পেইন ভ্রাম্যমাণ টেস্ট করা হয়েছে।

এদিন মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে রাজশাহী সিভিল সার্জন অফিসের একটি টিম ফ্রি করোনা টেস্ট কার্যক্রম শুরু করে। এ সময় নগরীর পাঁচটি পয়েন্টে মোট এক হাজার ২০০ টি ফ্রি টেস্ট করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, আরএমপি পুলিশের পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী সিভিল সার্জন কাউয়ুম তালুকদারসহ স্বাস্থকর্মীরা।

পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, রাজশাহীতে করোনার ভেরিয়েন্ট কতটুকু আছে জানতে আমরা ফ্রি ক্যাম্পেইন করছি। রাজশাহীকে নিয়ে আতঙ্কিত সারা দেশের মানুষ। রাজশাহী নগরীর পাঁচটি পয়েন্টে টেস্ট করা হচ্ছে, সকলকে আহবান জানাচ্ছি টেস্ট করার জন্য। গতকাল রোববার টেস্টের বেশিরভাগ নেগেটিভ এসেছে। আমরা আশাবাদী জনগণ স্বাস্থ্যবিধি মানলে করোনা প্রতিরোধ করা সম্ভব হবে।

সিভিল সার্জন কাউয়ুম তালুকদার জানান, মহানগরীর বিভিন্ন পয়েন্টে আমাদের পাঁচটি টিম করোনার টেস্ট করছে। সকল পয়েন্টে মোট এক হাজার ২০০ টেস্ট করা যাবে। রাজশাহীতে কি পরিমাণ সংক্রমণ আছে সেটাই দেখাতে এই কার্যক্রম করছি। সাধারণ মানুষের মাঝে সংক্রমণ কতটা ছড়িয়ে গেছে তার বিষয়ে আমরা ধারণা পেতেই এই কার্যক্রম শুরু করা হয়েছে।

আরো পড়ুন:
নওগাঁয় লকডাউনের চতুর্থ দিনে বিধিনিষেধ মানার ক্ষেত্রে সাধারন মানুষের শিথিলতা
কাজিপুরে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় নাটোয়ার পাড়া চ্যাম্পিয়ন
পীরগঞ্জে ভূমি সেবা সপ্তাহ ২০২১ উদযাপন

এদিক, জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে জনসাধারণের মাঝে করোনা টেস্ট করে তার রিপোর্ট৮৭ দেখার পরেই রাজশাহীর লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

জুন, ০৬, ২০২১ at ২০:০৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/এমআরআর/এসআর/এমআরএইচ