মতলব উত্তরে ধনাগোদা নদীর সিপাই কান্দি নদী ভাঙ্গন রোদে জিও ব্যাগ ডাম্পিং এর উদ্বোধন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ধনাগোদা নদীর সিপাই কান্দি -ঠেটালীয়া গ্রাম নদী ভাঙ্গন রক্ষায় জিও ব্যাগ ডাম্পিং এর উদ্বোধন করেন সাবেক ছাত্র নেতা , ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, চাঁদপুর -২ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড, নুরুল আমিন রুহুল এমপি।

তিনি বলেন নদী ভাঙ্গন রক্ষায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে নদী ভাঙ্গন এলাকায় ভাঙ্গন রোদে ব্যাপক ভাবে কাজ করছেন। এরই ধারাবাহিকতায় আমার নির্বাচনী এলাকা মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের চর্তুর দিকে বেড়ীবাঁধ, গ্রাম ও ফসলী জমিন রক্ষায় ব্যাপক কাজ করেছি।

এ বছর এই চলতি মৌসুমে সিপাই কান্দি, ঠেটালীয়া, জনতা বাজার সহ কয়েকটি স্পটে জিও ব্যাগ ডাম্পিং এর কাজ চলছে, আর ১০ /১৫ টি চিহৃিন্ত এলাকা রয়েছে, পর্যায় ক্রমে সব ঝুঁকি পূর্ণ এলাকায় কাজ হবে। ঝুঁকি পূর্ণ এলাকা গুলি স্হায়ী ভাবে করার জন্য ডিপিবিতে অনুমোদনের জন্য দেয়া আছে। আমি যে ভাবে পানি উন্নয়ন বোর্ড কতৃপক্ষের নজরে দিয়েছি, সে লক্ষে পানি উন্নয়ন বোর্ডের উর্ধতন কতৃপক্ষ সহ সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী গন আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন।

আজ দুপুর ১২ টায় ভাঙ্গন এলাকা পরিদর্শন করে উপরোক্ত কথা গুলি বলেন। এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর পওর সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জাকির হোসেন, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, উপ বিভাগীয় প্রকৌশলী আতিকুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী জামাল হোসেন, সালাউদ্দিন, পানি ব্যবস্হাপনা ফেডাশনের সাধারন সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, জিও ব্যাগ ডাম্পিং ক্রাউন কমিটির সদস্য নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী লিয়াকত আলী প্রধান সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃ বৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও পুলিশ সদস্য বৃন্দ ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।