বিএমইটি’র মহাপরিচালকের দায়িত্ব নিয়েছেন অতিরিক্ত সচিব শহীদুল আলম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক পদে দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত সচিব হলেন মোঃ শহীদুল আলম। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ ইউনিয়নের ইস্তা গ্রামের নুরুল ইসলামের ছেলে। রাষ্ট্রপতির আদেশক্রমে ৩০ মে জনপ্রশাসন মন্ত্রণালয় এ প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপন অনুযায়ী ১লা জুন মঙ্গলবার তিনি এ দায়িত্ব গ্রহণ করেছেন। এ খবরে ঝিকরগাছাসহ বাঁকড়ার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দন জানিয়েছেন।

শহিদুল আলম বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের ৮১ সালের ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি ১১তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৯৩ সালের অক্টোবর মাসে ১ম শ্রেণির ম্যাজিস্টেট হিসেবে বরিশালের ভোলা উপজেলায় যোগদান করে চাকরি জীবন শুরু করেন।

২০১২ সালে জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি নিয়ে বরিশাল জেলায় যোগদান করেন। ২০১৬ সালে তিনি যুগ্ম-সচিব পদে পদোন্নতি পান। দুই বছর তিনি বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালে তিনি যুগ্নসচিব হতে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যোগদান করেন। রাষ্ট্রপতির আদেশক্রমে ৩০ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ শহীদুল আলমকে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক পদে দায়িত্ব দিয়েছেন। প্রজ্ঞাপন অনুযায়ী ১লা জুন মঙ্গলবার তিনি এ দায়িত্ব গ্রহণ করেছেন। এছাড়াও তিনি ন্যাশনাল ডিফেন্স কোর্স সম্পন্ন করেছেন।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক পদে দায়িত্ব পাওয়ায় মোঃ শহীদুল আলম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় মন্ত্রী ইমরান আহমেদ এমপি এবং সচিব ড. আহমেদ মুনিরুজ সালেহীন কে আন্তরিক ও গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরো পড়ুন:
ঝিকরগাছায় পৃথক ঘটনায় ৩ জনের আত্মহত্যা

তিনি জানান, এবার মহাপরিচালকের দায়িত্ব পালনে আপনাকে পাশে পেতে চাই। প্রকৃতপক্ষে দেশের ও জনগণের জন্য গুরুত্বপূর্ণ এবং কাঙ্খিত সেবার প্রত্যাশা পূরণ করা আমার পবিত্র কর্তব্য। আপনাদের দোয়া ও আশীর্বাদ, যা আমার জন্য আগামী দিনগুলোতে একটি মহান অনুপ্রেরণার উৎস হতে পারে। আমি জানি সৃজনশীল ক্ষেত্রে-আমরা কারো বিকল্প নই, কিন্তু দায়িত্ববোধ ও দেশপ্রেমের ক্ষেত্রে অবশ্যই একে অপরের পরিপূরক । আপনাদের সহযোগিতা আমাকে অনুপ্রাণিত করবে। তাছাড়া সফল হওয়ার শক্তি ও সাহস যোগাবে ।