থানচিতে জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত

বান্দরবানে থানচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুণার্মেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ মে) বিকালে ৪ টায় উপজেলা প্রশাসন আয়োজনে উপজেলা পরিষদ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) ফাইনাল খেলাটি রেমাক্রী ইউনিয়ন বনাম বলিপাড়া ইউনিয়ন মধ্যকার অনুষ্ঠিত হয়। খেলাটি উভয় ইউনিয়ন দলের শক্তিশালী হওয়াই শেষ মুর্হূতে ২-১ গোলে উপজেলার পর্যায়ে চ্যাম্পিয়ান অর্জিত হন রেমাক্রী ইউনিয়ন দল।

আরো পড়ুন:
শিবচ‌রের বাশকা‌ন্দি‌তে মাদ্রাসা ছাত্রী‌কে ধর্ষন, ছাত্রলীগ নেতা‌কে আটক

টুর্ণামেন্টে গঠিত কমিটির সভাপতি ও উপজেলা নিবার্হী অফিসার আতাউল গনি ওসমানী সভাপতিত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুণার্মেন্ট বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুণার্মেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) ২০২১ শীর্ষক নির্দেশনা অনুযায়ী গঠিত কমিটি পৃষ্টপোষক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই হ্লা মং মারমা প্রধান অতিথি হিসাবে থেকে উপজেলার জাতীয় টুর্ণামেন্ট চ্যাম্পিয়ান ইউনিয়ন দলের হাতে গোল্ডকাপ পুরস্কারটি তুলে দেয়া হয়।

এদিকে আজ সকাল ৮ টায় ১ম খেলায় বলিপাড়া ইউনিয়ন ৪-৩ গোলে থানচি সদর ইউনিয়নকে হারিয়ে বিজয়ী হয়। পরে সকাল ৯:১৫ টা সময় দ্বিতীয় খেলায় তিন্দু ইউনিয়নকে ৩-৪ গোল ব্যবধানে হারিয়ে রেমাক্রি ইউনিয়ন বিজয়ী হলে, উভয় বিজয়ীরা বিকালে ফাইলনাল খেলায় অংশগ্রহন করেন। রেফারি উপ-কমিটির সত্যমনি ত্রিপুরা প্রধান শিক্ষক, টিমং পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ক্রীড়ানুরাগী বিকেএসপিথর প্রশিক্ষণ প্রাপ্ত অনিল ত্রিপুরা ও মংপ্রু মারমা খেলাটি সম্পূর্ন নক-আউট পদ্ধতিতে পরিচালনা করা হয়।

এসময়ে টুর্ণামেন্ট পরিচালনা কমিটি, আইন-শৃঙ্খলা ব্যবস্থাপনা উপ-কমিটি, রেফারি উপ-কমিটি, মাঠ ব্যবস্থাপনা উপ-কমিটি, ম্যাচ কমিশনার, মিডিয়া কমিটি ও ৪টি ইউনিয়নের খেলোয়ারবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলায় জাতীয় ফুটবল টুর্ণামেন্টে চ্যাম্পিয়ান দলের গোল্ডকাপ পুরস্কার বিতরণে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়ন এবং ২০২১ সালে উন্নত দেশের মর্যাদা লাভের লক্ষ্যে সরকার ও টুণার্মেন্টের আয়োজন করেছে। এই টুণার্মেন্ট সফল ভাবে বাস্তবায়িত হলে এসডিজি অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে। এবং লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে অনুর্ধ্ব-১৭ বছরের কিশোর-কিশোরিদের শারিরিক, মানসিক ও নান্দনিক বিকাশ প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা, মনোবল বৃদ্ধি ও খেলাধূলায় উৎসাহী করে গড়ে তোলা এবং ক্রীড়া চর্চায় উদ্ভুদ্ধকরণ, মাদকাশক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখার লক্ষ্যে জাতির পিতা শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুণার্মেন্ট অনুর্ধ্ব-১৭ এর আয়োজন করা হয়েছে বলে জানান বক্তারা।