মতলব উত্তরে বিনামূল্যে বীজ ও সার বিতরণের কার্যক্রমের উদ্বোধন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২০২০-২১ অর্থ বছরে খরিপ-১/২০২০-২১ মৌসুমে উফশী আউস প্রণোদনা কর্মসূচির আওতায় ২২০০ জন কৃষকদের মাঝে ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ১০ কেজি, বীজ ৫ কেজি করে কৃষকের মাঝে বিতরণের কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে উপজেলার পরিষদ কমপ্লেক্স বটতলায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. সালাউদ্দিন।

বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার পাবেল খান পাপ্পু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল্লা প্রধান, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আ. মান্নান বেপারী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক। সঞ্চালনায় ছিলেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো. মজিবুর রহমান।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনামূল্যে সার, বীজ দিয়ে সহায়তা করছে।

তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে কৃষিকে বিশেষ গুরুত্ব দিতে হবে। সেই সাথে কৃষকদের বিষমুক্ত নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ ফসল উৎপাদন করতে হবে।

এপ্রিল ২২, ২০২১ at ১৪:৫৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআই/এমআরএইস