“৭১ এর হাতিয়ার-গর্জে উঠুক আর একবার”

দেশে যখন বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা হয়, পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে পরাজিত দানবরা (জামায়াত, শিবির, হেফাজত) যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আওয়ামীলীগের পার্টি অফিস ভাঙচুর করে, দলীয় নেতাকর্মীদের বাড়িতে হামলা চালায়, তবুও দিনশেষে তারা দেশপ্রেমী/ সাচ্চা আলেম! অপরদিকে আওয়ামীলীগ যারা করে তারা মুসলমান নয়, তাদের জানাজা পড়া হারাম; বাহ্! বাহ্!

প্রশ্ন জাগে মনে দেশটা আদর্শহীন ভ-দের রাষ্ট্রে পরিণত হচ্ছে না’কি? ৩০ লক্ষ শহীদের রক্ত, আর ২ লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত এই জনপদে এখন মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধুর বিরুদ্ধচারণ, মুক্তিযোদ্ধাদের গালাগালি করে হেয় করন, জাতীয় সংগীতের বিরুদ্ধচারণ, রাষ্ট্রের আইন-কানুন এমনকি রাষ্ট্রকে অস্বীকার করার ধৃষ্টতাও দেখা যায়, শুধুমাত্র মৌলবাদী, জামাত, বিএনপি, হেফাজতীদের বিরুদ্ধচারণ করতে গেলেই মস্তক চাহিয়া মিছিলের স্লোগান শুনতে হয়।

রাজধানী ঢাকাসহ সারাদেশ অচল করার হুমকি শুনতে হয়, সরকার বিরোধী স্লোগান দিয়ে রাজপথে মিছিল করতে দেখা যায়, এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও তাদের দখলে!

অপরপক্ষে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের কতিপয় নেতাকর্মী যখন এসকল অপশক্তিদের বিরুদ্ধে প্রতিবাদ করে তখন আওয়ামীলীগ নামধারী সুশিলগণ সে প্রতিবাদ বানীতে (ফেসবুকের ভাষায়) ন্যূনতম একটা লাইক/কমেন্টও করেন না, নিরাপদ দুরত্ব বজায় রেখে পাশ কেটে যান, কিন্তু আমরা কোন ভাইয়ের জন্মদিন, বিবাহ বার্ষিকী বা আমোদ প্রমোদ, ভ্রমনের সংবাদে ফেসবুক জুড়ে শুভেচ্ছা বার্তা, কৃতজ্ঞতা, সহমর্মিতা এসকল বাণী লিখে ভরপুর করে ফেলি!

এই ভুলের মাশুল আমাদেরকে দিতে হবে! আজ বঙ্গবন্ধুর কণ্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলে আমরা অন্তঃপক্ষে শান্তিতে ঘুমাতে পারি, যদি কখনো শেখ হাসিনার সরকার ক্ষমতায় না থাকে তবে আপনি, আমি, আমরা এসকল সুবিধাবাদী অপশক্তির কাছে কখনোই রক্ষা পাবো না।

“সাধু সাবধান”

যে আওয়ামীলীগ সরকার কওমী সনদ দিলেন, রেলওয়ের ৩২ কোটি টাকার জায়গা কওমী মাদ্রাসার নামে দিলেন, প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করে দিলেন (কার্যক্রম চলমান) মসজিদের ঈমাম মুয়াজ্জিনদের জন্য বিভিন্ন ভাতার ব্যবস্থা করে দিলেন, ধর্মীয শিক্ষা ব্যবস্থায় হাজারো সুবিধাদি করে দিলেন তবুও দিনশেষে শুনতে হয় আওয়ামীলীগ ধর্মবিদ্বেষী নাস্তিকদের দল।

এমতাবস্থায় বঙ্গবন্ধুর আদর্শের চেতনাধারী সৈনিকগণ আপনারা জেগে উঠুন, এসকল ধর্ম ব্যবসায়ী ভন্ড দেশ বিরোধী অপশক্তিদের কঠোর হস্তে প্রতিরোধ করুন। ভাবার সময় নিশ্চয়-ই এসে গেছে দুধকলা দিয়ে পোষা সাপটা অজগর হয়ে সব গিলে খেতে চাইছে। সমগ্র রাষ্ট্রটা এদের ভয়াল গ্রাসে ডোবার আগেই জেগে উঠুন!

“দলীয় ছোট ছোট মান অভিমান ভুলে গিয়ে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে থেকে স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষার্থে জয় বাংলা স্লোগানে নিজেদের অস্তিত্বকে রক্ষা করুন” জয় বাংলা-জয় বঙ্গবন্ধু,

লেখক: শাহাদাৎ হোসেন
সাংগঠনিক সম্পাদক
বাংলাদেশ আওয়ামী যুবলীগ
জেলা শাখা জয়পুরহাট