থানচিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৫টি পরিবারের জেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

বান্দরবানে থানচি উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওর্য়াডের দুর্গম বোডিং পাড়ার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় ১৫টি পরিবারকে বান্দরবান জেলা প্রশাসন ত্রাণ দিয়েছে। জেলা প্রশাসনের ত্রাণটি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দেন থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী।

এই দিকে থানচি বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটি’র পক্ষ থেকে বোডিং পাড়ার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে চাল, ডাল, থালা-বাসন, নগদ টাকাসহ বিভিন্ন জিনিস দেয়া হয়।

১৬ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসনের বরাদ্দ অনুসারে থানচি উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্গম বোডিং পাড়ার আগুনে ক্ষতিগ্রস্ত ১৫টি ম্রোঃ অসহায় প্রতি পরিবারের জন্য নগদ ৬ হাজার টাকা, ৩০ কেজি করে চাল ত্রাণ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বান্দরবান ত্রাণ ও দুর্যোগ অধিদপ্তর (ডি আর আর) এর ভারপ্রাপ্ত কর্মকর্তা শিমন সরকার, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোঃ সাজ্জাদ জাহিদ রাতুল, উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম। এছাড়া থানচি বাজার পরিচালনা কমিটি সভাপতি স্বপন কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আবু সামাদ ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আতাউল গনি ওসমানী বলেন, আমরা বৃহস্পতিবার ও শুক্রবার আগুনে ক্ষতিগ্রস্ত এলাকার পরিদর্শন করেছি। উপজেলা প্রশাসন সবসময় আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবো। আরো তাদের সহযোগীতার জন্য উর্দ্বতন কতৃপক্ষের নিকট চিঠি লিখেছি।

এর আগে ১৫ এপ্রিল বান্দরবান পাবর্ত্য জেলা পরিষদের জরুরী ত্রাণ হিসেবে প্রত্যেক পরিবারকে ৫০ কেজি চাল, নগদ ৩ হাজার টাকা ও ২টি করে কম্বল দেয়া হয়।

প্রসঙ্গত, গত বুধবার (১৪ এপ্রিল) দুপুরে থানচি উপজেলার দুর্গম বোডিং পাড়ার ২৮টি পরিবার মধ্যে একে একে ১৫টি পরিবারের বছরের মজুদ খাদ্য, ছেলে মেয়েদের পাঠ্য পুস্তবসহ নগদ অর্থ টাকার, আসবাবপত্র ও সবকিছুই আগুনে পুড়ে যায়।

এপ্রিল ১৭, ২০২১ at ১৬:২৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/চিএএম/এমআরএইস