বেড়া ও খুটি ভেঙে বোনের সম্পত্তি দখলের অভিযোগ

চাঁদপুরের মতলব উত্তরের বড় মরাদোন গ্রামে জায়গার বেড়া ভেঙে বোনের সম্পত্তি দখলের অভিযোগ উঠেছে ভাইদের বিরুদ্ধে। রোববার দিনগত গভীর রাতে কাটা তারের বেড়া ও পালা ভেঙে ফেলে তার ভাই মিজানুর রহমান স্বপন গংরা। এ ঘটনায় স্থানীয় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

বোন মিরা আক্তার অভিযোগ করে বলেন, আমার বাবা তফাজ্জল হোসেনের মেয়ে হিসেবে আমি মিরা আক্তার ওয়ারিশ সুত্রে ব্যাসদী মৌজার ১৩০৪৮ ও ১৩০৪৩ দাগে ১১০ শতক জমির সম্পত্তির মালিক হয়ে আমার ছেলে এবং মেয়েকে হেবানামা দলিল মুলে লিখে দেই। কিন্তু আমার মিজানুর রহমান স্বপনসহ মিরার ভাইগন এবং অঞ্জু বেগম, অহিন মিয়া, নান্নু সরকার ও পারভীন বেগম ক্ষিপ্ত হয়ে আমাদের উপর অন্যায় অত্যাচার চালিয়ে আসছে। এই বিষয়ে আমি আইনের আশ্রয় নিয়েছি, মামলা চলমান আছে।

তিনি আরও বলেন, আমরা ঢাকায় থাকি এই সুযোগে মিজানুর রহমান সহ তারা রাতের আধারে কাটা তারের বেড়া ও সিমেন্টের খুটি ভেঙে ওই জায়গা দখলের চেস্টা করে। এমতাবস্থায় আমি এলাকার গণ্যমান্য লোকজন ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে বিষয়টি অবগত করেছি।

বাদী মিরা আক্তারের স্বামী আঃ কুদ্দুস মিয়া বলেন, আমার স্ত্রীর ওয়ারিশান সম্পত্তি সঠিকভাবে পুরোপুরি বুজিয়ে দেয়নি। বরং উল্টা আমাদের সবাইকে হুমকি ধামকি দিয়ে আসছে। আমার স্ত্রী সন্তানদের জায়গা লিখে দেওয়ায় তারা বিভিন্নভাবে শত্রুতা করে আসছে। এবং অনৈতিকভাবে জায়গা দখল করার চেষ্টা করছে। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, উক্ত জায়গা নিয়ে মামলা চলছে। এছাড়াও একটি অভিযোগ প্রসিকিউশন দিয়ে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। পরবর্তীতে কোর্টের নির্দেশে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এপ্রিল ০৫, ২০২১ at ১৬:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআই/এমআরএইস