ইসলামী আন্দোলন সিরাজগঞ্জের সভাপতিকে প্রাণ-নাশের হুমকি

ইসলামী আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মুফতী মুহিববুল্লাহ (৪৫) কে প্রাণ নাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় কথিত সন্ত্রাসীদের বিরুদ্ধে। এঘটনায় এর আগেও এই কথিত সন্ত্রাসীরা এলাকার নিরীহ মানুষদের মারপিট ও নানা অত্যাচার করে। এ বিষয়ে আদালতে একাধিক মামলাও রয়েছে তাদের বিরুদ্ধে। গত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ওই সন্ত্রাসী বাহিনী ওই সভাপতিকে মারপিট করে। সম্প্রতি তাকে প্রাণনাশের হুমকি দেওয়ায় আদালতে মামলা দায়ের করেছে তিনি।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে ইসলামী আন্দোলন সিরাজগঞ্জ জেলার শাখার সভাপতি মুফতী মুহিববুল্লাহ থানায় একটি লিখিত অভিযোগ দেয়।

মামলার আসামীরা হলেন, সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের কালিয়াকান্দা পাড়া গ্রামের আজিজুল হক তালুকদারের ছেলে মোঃ অলিউল্লাহ ওরফে অলি (২৭), আব্দুল মজিদ সরকারের ছেলে আক্কাস (২৮) ও আব্দুল মমিন (৪০), গোলাম মোস্তফা আকন্দের ছেলে নাসিরুল্লাহ নাসির (২৫)।

মামলা সুত্রে জানা যায়, নামিক বিবাদীগন পরস্পর আত্মীয় একদলবদ্ধ দারুন দুর্দান্ত দাঙ্গাবাজ, লাঠিয়াল, পর অর্থ সম্পদ লোভী অন্যায়কারী লোকবলে বলিয়ান, সন্ত্রাসী শ্রেণীর ব্যক্তিবর্গ। তাহারা ইতিপুর্বেও এইরকম সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত ছিল সে কারণে তাহাদের নামে বিভিন্ন মামলা

মোকদ্দমা হয়। মামলা নং জিআর-৬৫৫/১৭ (সিরাজ)। ঘটনার বিবরণ এই যে নামিক বিবাদীগনের সহিত সামাজিক গন্ডগোল ও মনোমালিন্য থাকায় নামিক বিবাদীগণ আমাকে ও আমার পরিবারের লোকজনের চরম ক্ষতি করিবার ষড়যন্ত্রে লিপ্ত হইয়া আশে। সুযোগ খুজিতে থাকাবস্থায় ঘটনার তারিখে ও সময়ে আমি শহর হইতে বাড়ীতে ফেরার পথে-১-২নং সাক্ষীর বাড়ীর সামনে ঘটনাস্থলে পৌছা মাত্র নামিক সকল বিবাদীগন পূর্ব পরিকল্পনা মোতাবেক হাতে লাঠি, লোহার রড়, শাবল ইত্যাদি মারাত্মক দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হইয়া ঘটনাস্থলে আমাকে একা পাইয়া

মারপিট করিবার উদ্দেশ্য আমাকে ঘিরিয়া ধরিয়া আমাকে মারিতে উদ্যত হইলে আমি ডাক চিৎকার দিলে নামিক ১-২ সাক্ষীগন এগিয়ে আসলে আমাকে মারিতে না পারিয়া চলিয়া যায়। যাওয়ার সময় প্রাণনাশের হুমকি ও হত্যা করিয়া লাশ গুম করিবে, মিথ্যা মামলা মোকদ্দমা দিয়া হয়রানী, ক্ষতিগ্রস্থ করিবে, অথবা আমার পরিবারের শিশুদের অপহরন করিয়া হত্যা করিয়া লাশ গুম করিবে, বাড়ী ঘরে আগুন দিয়া জ্বালাইয়া দিবে বলেও হুমকি দেয়।

এ বিষয়ে ইসলামী আন্দোলনের জেলা শাখার সভাপতি মুফতি মুহিবুল্লাহ বলেন, শহর হইতে বাড়ীতে ফেরার পথে কান্দাপাড়া তেলের মিলের পাশে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হইয়া আমাকে আক্রমন করে। আমি সুকৌশলে সেখান থেকে পালিয়ে গেলেও আমাকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় আমি বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করি। পরে মামলার সাক্ষীদের ভয়ভীতি দেখিয়ে সাদা-ষ্ট্যাম্পে স্বাক্ষর নেয়।

সকল অভিযোগ অস্বীকার করে মামলার ৩নং আসামী মো: আব্দুল মমিন জানান, একটি মসজিদ কমিটিকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে কথা কাটাকারীর সৃষ্টি হয়। আমরা তাকে প্রাণ নাশের হুমকি দেয়নি বলে তিনি জানান।

১৫ অক্টোবার, ২০২০ at ১২:৪২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এআর/এমএআর