১১ কোচকে ছাঁটাই করল বিসিসিআই

জাতীয় ক্রিকেট একাডেমি বা এনসিএ থেকে ১১ জন কোচের সঙ্গে আচমকাই সম্পর্ক শেষ করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই। এমনকি এই কোচদের জানিয়ে দেওয়া হয়েছে, তাদের সঙ্গে আর চুক্তি নবায়ন করা হবে না।

চুক্তি নবায়ন করার অর্থ তাঁদের বার্ষিক ৩০ থেকে ৫৫ লক্ষ্য রুপি দিতে হবে বিসিসিআইকে। কিন্তু করোনার এমন পরিস্থিতিতে তৈরি হওয়া আর্থিক ঘাটতির জেরে বিসিসিআইয়ের পক্ষে সেই টাকা দেওয়া সম্ভব নয় বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

কী কারণে এত বড় পদক্ষেপ করা হল সে বিষয়ে অবশ্য কোনো উল্লেখ করা হয়নি। বোর্ডের তরফেও এই ইস্যুতে এখনো কেউ মুখ খোলেননি।

মনে করা হচ্ছে করোনাভাইরাসের জেরে গত মার্চ মাস থেকেই ভারতে বন্ধ রয়েছে সব ধরনের ক্রিকেট। পরিস্থিতি এমন যে এবার আইপিএল হচ্ছে দেশের বাইরে। বন্ধ রয়েছে ক্রিকেটের অনুশীলন। ঘরোয়া ক্রিকেট নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি এখনো। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সেভাবে কাজ হচ্ছে না। আর তাই কোনো কিছু আগাম না জানিয়ে চুপিসারে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল বিসিসিআই।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে যে ১১ কোচকে ছাঁটাই করা হয়েছে তাদের মধ্যে পাঁচজন ভারতীয় ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করেছেন। সেই পাঁচজন হলেন-রমেশ পাওয়ার, শিবসুন্দর দাস, ঋষিকেশ কানিতকার, সুব্রত বন্দ্যোপাধ্যায় এবং সুজিত সোম সুন্দর। এদের প্রত্যেককেই আলাদা আলাদা করে ফোন করে জানিয়েছেন এনসিএ প্রধান প্রধান রাহুল দ্রাবিড়।

২৪ সেপ্টেম্বর, ২০২০ at ১৭:৪৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর