ব্যাট হাতে ২ বলে ২৭ রান আর্চারের!

আইপিএলের এবারের আসরে বল হাতে আগুন ঝড়ানোর আগেই ব্যাট হাতে ঝড় তুললেন জোফরা আর্চার। রাজস্থান রয়্যালসের এই তারকা মঙ্গলবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ২ বলে ২৭ রান নিয়েছেন!

অবিশ্বাস্য হলেও তাই ঘটেছে শারজা ক্রিকেট স্টেডিয়ামে। লুঙ্গি এনগিদির করা ইনিংসের শেষ ওভারের প্রথম ২ বলে ২৭ রান তোলেন আর্চার। সব মিলে ওই ওভারে আসে ৩০ রান। তাতে টস হেরে ব্যাট করতে নামা রাজস্থান পায় ৭ উইকেটে ২১৬ রানে পুঁজি।

দুই বলে ২৭ রান কীভাবে নিলেন আর্চার সেটি ব্যাখ্যা করা যাক। এনগিদির করা প্রথম দুটি বৈধ বলেই ছক্কা হাঁকান আর্চার। প্রোটিয়া বোলারের পরের দুটি ছিল নো বল। দুটি বলেই ছক্কা হাঁকান আর্চার। অর্থাৎ ২ বলে এনগিদি ব্যয় করেন ২৬ রান (৬+৬+৭+৭)।

এখনেই শেষ নয়। টানা দুটি নো করার পর একটি ওয়াইডও দেন এনগিদি। চতুর্থ চেষ্টায় তৃতীয় বলটি লিগ্যাল হয় তার। যে বলে কোনো রান হয়নি। তবে প্রথম দুই বলে দুই ছক্কার পর, টানা দুটি নো বলে দুই ছক্কা ও ওয়াইড মিলে ২ বলে ২৭ রান ব্যয় করেন এনগিদি।

ব্যাট হাতে যার কারিগর ছিলেন আর্চার। অবশ্য ওই ২৭ রানের মধ্যে ২৪ রান যোগ হয় আর্চারের নামের পাশে। বাকি তিন রান অতিরিক্ত খাতে। শেষ পর্যন্ত আর্চার খেলেছেন ৮ বলে ৪ ছক্কায় অপরাজিত ২৭ রানের ইনিংস।

এর আগে অধিনায়ক স্টিভেন স্মিথ ৪৭ বলে ৪টি করে চার ও ছক্কায় ৬৯ রান করেন। সানজু স্যামসন ৩২ বলে ৯ ছক্কা ও ১ চারে করেন সর্বোচ্চ ৭৪ রান। চেন্নাইয়ের পক্ষে স্যাম কারেন নেন সর্বাধিক ৩ উইকেট।

২৩ সেপ্টেম্বর, ২০২০ at ০০:৫০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর