দলীয় অনুশীলনে ফিরে উৎফুল্ল মাহমুদউল্লাহ

আবারো দল বেঁধে অনুশীলনে দেখা মিলল ক্রিকেটারদের। শ্রীলঙ্কা সফর সামনে রেখে রবিবার থেকে শুরু হলো ক্রিকেটারদের আনুষ্ঠানিক অনুশীলন ক্যাম্প। করোনার দীর্ঘ বিরতির পর ক্রিকেটারদের দল বেঁধে অনুশীলনে নামা এই প্রথম। দলীয় অনুশীলনে ফিরতে পেতে ক্রিকেটারদের শরীরী ভাষায় ছিল চনমনে ভাব। অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমে কথা বলার সময় মাহমুদউল্লাহ রিয়াদের কণ্ঠেও থাকল উচ্ছ্বাস।

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ বলছিলেন, ‘অনেক দিন পর আমরা আজ মিরপুরে দল হিসেবে অনুশীলন শুরু করলাম। খুবই ভালো লাগছে…। সতীর্থরা বেশ উৎফুল্ল, আমিও।’

‘কারণ দিন শেষে এটা একটা দলীয় খেলা। দলের সবার সাথে মিলে অনুশীলনটা যদি উপভোগ করা যায়, ওটা আরো বেশি কার্যকর হয় নিজের জন্য ও সতীর্থদের জন্য।’

শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। যদিও সিরিজটি এখনো ঝুলে আছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) সফরের জন্য যে স্বাস্থ্য নির্দেশিকা দিয়েছিল, সেটিতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লঙ্কান বোর্ড এখন স্বাস্থ্যবিধি শিথিল করলেই সফরটি আলোর মুখ দেখতে পারে।

এসএলসি নিজ দেশের স্বাস্থ্য বিভাগের সঙ্গে আলোচনাও চালাচ্ছে। তবে বিসিবিকে এখনো চূড়ান্ত কিছু জানায়নি। বাংলাদেশ অবশ্য পূর্ব পরিকল্পনা অনুযায়ীই সফরের সব প্রস্তুতি নিয়ে রাখছে। তারই অংশ হিসেবে শুরু হলো দলীয় অনুশীলন।

এত দিন ক্রিকেটাররা দেশের বিভিন্ন ভেন্যুতে ব্যক্তিগত অনুশীলন করছিলেন। তারও আগে লকডাউনের কারণে ঘরবন্দী সময় কাটাতে হয়েছে। মাহমুদউল্লাহর কাছে লকডাউনের সেই সময়টা ছিল খুব কঠিন।

বলছিলেন, ‘লকডাউনের সময়টা খুবই কঠিন ছিল, কারণ সতীর্থদের থেকে দূরে, অনুশীলন থেকে দূরে। যতটুকু বাসায় করতে পেরেছি, রানিং বা জিমের কাজগুলো। কিন্তু স্কিলের কাজগুলো করতে পারছিলাম না। এগুলো আবার শুরু করেছি বেশ কিছুদিন হলো। ব্যক্তিগত সেশন হয়েছে। এখন দলীয় অনুশীলন শুরু হলো, এটা দারুণ।’

তবে স্কিল ক্যাম্পে ২৭ ক্রিকেটার ডাক পেলেও এদিন অনুশীলন করেছেন ১৬ ক্রিকেটার। বাকি ১১ জন আইসোলেশনে আছেন। দুজন ক্রিকেটারের মধ্যে করোনা উপসর্গ দেখা দেওয়ায় তাদের সংস্পর্শে এসেছেন এমন মিলিয়ে মোট ১০জনকে আইসোলেশনে পাঠানো হয়। আর আগে থেকেই আইসোলেশনে আছেন সাইফ হাসান।

২০ সেপ্টেম্বর, ২০২০ at ২৩:২৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর