নাইক্ষ্যংছড়ি বাইশারীতে গ্রাম্য প্রধান সড়কের বেহাল দশা!

বান্দারবান নাইক্ষ্যংছড়ির বাইশারীতে বর্ষা নয়, এবার শুষ্ক মৌসুমেও গ্রাম্য প্রধান সড়কের বেহাল দশা। ভাঙ্গা চোরা সড়ক ও খানাখন্দের কারণে রাস্তায় চলাচলকারী সাধারণ মানুষকে পড়তে হচ্ছে চরম দুর্ভোগে। এছাড়া গাড়ী চালকদেরও ভোগান্তির শেষ নেই।

অন্যান্য বছরের তুলনায় এবার বর্ষায় বৃষ্টির মাত্রা ছিল অনেক বেশি। টানা বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নে বেশির ভাগ সড়ক মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। অতিরিক্ত বর্ষার অজুহাত দেখিয়ে তখন সংস্কার করা হয়নি গ্রাম্য কোন সড়ক। বর্ষা শেষ হওয়ার কয়েক মাস পেরিয়ে গেলেও সংস্কার হয়নি মধ্যম বাইশারীর গ্রাম্য প্রধান ভাঙ্গাচোরা সড়কগুলো।

বাইশারী ইউনিয়নের লম্বা বিল তুফান আলী পাড়া নারিচবুনিয়া, মধ্যম বাইশারী দক্ষিণ বাইশারীর গ্রাম্য প্রধান সড়কগুলো বেশির ভাগ সড়ক খানাখন্দ ও বড় বড় গর্তে ভরা। জনসাধারণরা অভিযোগ করেন, ‘প্রতিদিন গাড়ি নষ্ট হয়। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। এখনে আমাদের দেখার কেউ নেই। বার বার বলছে কাজ শুরু হবে কিন্তু বাস্তবে তা আর হয় না।’

আমাদের মেম্বার চেয়ারম্যানের গাফিলতি ও আন্তরিকতার অভাবে বর্ষায় ক্ষতিগ্রস্ত সড়কগুলো সংস্কার করা সম্ভব হয়নি বলে মনে করেন এ উক্ত গ্রামের স্থানীয় ভুক্তভোগীরা।

উক্ত গ্রামের স্থানীয় যুবসমাজ বলেন মধ্যম বাইশারীর সড়ক গুলোতে বর্ষার মৌসুমে আমরা বালুর বস্তা দিয়ে। বাজার, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ গামী, ও আমারা নিজেরা নিজেদের জন্য চলাচলের উপযোগী করে নিয়ে আমরা অনেক কষ্ট করে এসেছি । শুষ্ক মৌসুমেও আমরা কষ্ট করছি কর্তৃপক্ষ একটু আন্তরিক হলে এ সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া যাবে।’

বাইশারী ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানি বলেন, বর্ষায় ভেঙে যাওয়া কিছু গ্রাম্য সড়ক এর কাজ বাদ পড়লেও দক্ষিণ বাইশারীর নদীর পাশের ভেরি বাঁধ এর কাজ আমি সম্পন্ন করেছি। এবং মধ্যম বাইশারী আওতাধীন ২/৩ কিলোমিটার সড়ক রয়েছে। ইউপি সদস্য মহিলা মেম্বারের রাস্তার মাথা থেকে শুরু করে বাজার সংযুক্ত করে কার্পেটিং কেউ করে না দিলেও আমি করে দিব বলে জানান।

২০ সেপ্টেম্বর, ২০২০ at ১২:০২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আকে/এমএকে/এমএএ