হরভজনের জায়গায় মিরাজকেও নিতে পারে চেন্নাই: আকাশ চোপড়া

আইপিএলে চেন্নাই সুপার কিংসে হরভজন সিংয়ের জায়গায় সম্ভাব্য হিসেবে তিনজন ভারতীয় এবং তিনজন বিদেশি ক্রিকেটারের নাম বলেছেন টিম ইন্ডিয়ার সাবেক খেলোয়াড় আকাশ চোপড়া। এর মধ্যে একজন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

নিজের ইউটিউব চ্যানেলে সোমবার আকাশ বলেন, ‘এই ছয়জনের ভেতর থেকে যেকোনো একজনকে চেন্নাই নিতে পারে।’ বিদেশিদের মধ্যে আকাশের প্রথম পছন্দ ওয়েস্ট ইন্ডিজের রোস্টন চেজ। এরপর অস্ট্রেলিয়ার নাথান লায়ন।

লায়নের পরে অফস্পিনার মিরাজকে নির্বাচনের যুক্তি দিতে গিয়ে আকাশ বলেন, ‘তিন নম্বরে আমি মেহেদী হাসান মিরাজের কথা বলবো। উচ্চতায় একটু খাটো, কিন্তু দারুণ একজন খেলোয়াড়। তিনি ব্যাট ভালো করেন। ভালো নিয়ন্ত্রণ আছে। আমার মনে হয় সিএসকের জন্য বেশ উপযুক্ত হবেন।’

আকাশ এই তিনজনের বিষয়ে ধোনির দলকে পরামর্শ দিলেও এই মুহূর্তে কাউকে নেয়ার উপায় নেই। কারণ তারা বিদেশি কোটার আটজনকেই ইতিমধ্যে নিয়ে ফেলেছে।

হরভজন ব্যক্তিগত কারণ দেখিয়ে এ বছর আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। কিছুদিন আগে ভারতীয় গণমাধ্যম জানায়, ভাজ্জির মা অসুস্থ।

এরপর টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ এগিয়ে আসলেও প্রথমে চেন্নাইয়ে দলের প্রস্তুতি শিবিরে এবং পরে দুবাইয়ে দলের সঙ্গে যোগ না দেওয়ায় তারকা স্পিনারকে নিয়ে জল্পনা শুরু হয়। অবশেষে গত শুক্রবার সিএসকে ম্যানেজমেন্টকে ৪০ বছর বয়সী স্পিনার জানিয়ে দেন, তিনি এবারের আইপিএলে অংশ নেবেন না।

সব ঠিক থাকলে ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে আইপিএলের এবারের আসর। হরভজনের পরিবর্তে ভারতীয়দের মধ্য থেকে আকাশ চোপড়ার প্রথম পছন্দ জালাজ সাক্সেনা। দ্বিতীয় অক্ষয় ওয়াখাড়ে। হরভজন নিজেও এক সময় এই অক্ষয়ের প্রশংসা করেছেন। তৃতীয় স্থানে রাখছেন কর্ণাটকের রহস্য-স্পিনার কেসি কারিয়াপাকে।

০৭ সেপ্টেম্বর, ২০২০ at ১৪:৩৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর