নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমটিই এ খবর নিশ্চিত করেছে।

বেহাত হওয়ার আগে অ্যাকাউন্টটি থেকে বেশ কয়েকটি টুইটে ক্রিপ্টোকারেন্সি মুদ্রার মাধ্যমে সাহায্য চাওয়া হয় বলে বিবিসি’র খবরে বলা হয়েছে। টুইটার থেকে বলা হয়েছে, তারা ঘটনাটির ব্যাপারে সতর্ক ছিল। অ্যাকাউন্টটির নিরাপত্তায় তাৎক্ষণিক যথাযথ ব্যবস্থা নেওয়া হয়।

এই নিয়ে এক মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো বিশিষ্ট ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট বেহাত হলো। গত মাসে বারাক ওবামা, জো বাইডেন ও এলন মাস্কসহ বিশিষ্ট ব্যক্তিদের ১৩০টি টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হয়েছিল।

টুইটারের এক নারী মুখপাত্র বিবিসিকে বলেন, “আমরা গুরুত্বের সঙ্গে পরিস্থিতিটা তদন্ত করছি। এই মুহূর্তে আরও কোনো অ্যাকাউন্টে কোনো সমস্যা হয়েছে কি-না এ ব্যাপারে আমরা অবগত না।”

সামাজিক যোগাযোগ মাধ্যমে নরেন্দ্র মোদির অফিশিয়াল যে কয়টি অ্যাকাউন্ট রয়েছে এর মধ্যে টুইটার অন্যতম। গুরুত্বপূর্ণ বিষয়ে হর হামেশাই টুইট করেন তিনি।

টু্‌ইটার অ্যাকাউন্টটি হ্যাকড হওয়ার আগে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সহায়তা চেয়ে যে টুইটগুলো করা হয়েছে তা ইতিমধ্যে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

০৩ সেপ্টেম্বর, ২০২০ at ১১:১৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর