আবারো মনোনয়ন পেলেন ট্রাম্প

পট্রাম্প।

আগামী নভেম্বরে দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এই নির্বাচনকে সামনে রেখে সোমবার সকালে রিপারলিকান দল চারদিনের জাতীয় সম্মেলন করে। আগামী বৃহস্পতিবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণের মধ্য দিয়ে সমাপ্তি হবে এই সম্মেলন।

রিপাবলিকান দলের প্রার্থী হতে ট্রাম্পের দরকার ছিল ১ হাজার ২৭৬ ডেলিগেট বা প্রতিনিধির সমর্থন। তবে তিনি ২ হাজার ৬৪ ভোট পেয়ে মনোনয়ন নিশ্চিত করেন। এরপর পরই বক্তব্য দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বক্তব্যে তিনি এই নির্বাচনকে মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন বলে উল্লেখ করেন। পাশাপাশি দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন।

ট্রাম্প বলেন, একমাত্র একটি উপায়ে এই নির্বাচনে তারা আমাদের হারাতে পারে, আর সেটা যদি হয় পোশাকি নির্বাচন। সবাইকে সতর্ক থাকতে হবে। এটা আমাদের দেশের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। সুতরাং এই নির্বাচন যাতে কোনোভাবেই তারা ছিনিয়ে নিতে না পারে।

সম্মেলনে মাস্ক পরা বাধ্যতামূলক থাকলেও অনেকে সেটা মানেননি। এমনকি সামাজিক দূরত্ব মানার কথা বলা হলেও ট্রাম্প আসলে সেটা মানা হয়নি। তিনি যখন এক ঘণ্টার ম্যারাথন বক্তব্য দিচ্ছিলেন তখন অনেককে দেখা গেছে মঞ্চের সামনে ভীড় করে থাকতে।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার মনোনয়নপত্র গ্রহণ করে হোয়াইট হাউজের লন থেকে ভাষণ দেবেন প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগে ডেমোক্র্যাটরা জো বাইডেনকে দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন। ২০১৬ সালে ব্যবসায়ী ও ধনকুবের ট্রাম্প প্রথমবারের মতো রিপাবলিকান দল থেকে মনোনয়ন পান। সূত্র: দ্য গার্ডিয়ান

২৫ আগস্ট, ২০২০ at ১৩:১৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ডিবি/এমএআর