জুভেন্টাসকে হারিয়ে শিরোপা জিতল নাপোলি

পেনাল্টি শুট আউটে জুভেন্টাসকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে আজ কোপা ইতালিয়ার শিরোপা জয় করেছে নাপোলি। ২০১৪ সালের পর এবারই প্রথমবারের মতো কোপা ইতালিয়ার শিরোপা জিতেছে দলটি।’

ম্যাচটিতে নির্ধারিত সময়ে গোল করতে পারেনি দুদলের কেউ। তবে ম্যাচের প্রথমার্ধে ২টি সুযোগ পেয়েও তা গোলে রূপান্তর করতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর দ্বিতীয়ার্ধে গিয়ে জুভেন্টাসের জাল লক্ষ্য করে মূহুমুহু আক্রমণ শুরু করে নাপোলি। তবে তারাও কোনো গোল তুলে নিতে পারেনি। তবে ম্যাচের নির্ধারিত সময় শেষ হতে যখন মাত্র ২ মিনিট বাকি ঠিক তখনই কর্ণার কিক থেকে প্রায় একটি গোলই করে ফেলেছিল নাপোলি। কিন্তু জুভেন্টাস গোলরক্ষক বাফোনের দক্ষতায় সেই গোলটি হজম করা থেকে বেঁচে যায় ওল্ড লেডিরা। কিন্ত পেনাল্টি শ্যুট আউটে গিয়ে ঠিকই তাদের ম্যাচটি হারতে হয়।

আরও পড়ুন :
যে ৪০ এমপির সংসদে যাওয়া মানা
এই সময়ে গলাব্যথা হলে যা করবেন
নিষ্পাপ প্রেমে পুলিশি রাজনীতি!

এদিকে ম্যাচটিতে জুভেন্টাসের হয়ে প্রথম পেনাল্টি শট নিতে আসেন পাওলো দিবালা। কিন্তু দিবালার শট ঠেকিয়ে দেন নাপোলির গোলরক্ষক অ্যালেক্স ম্যারেট। তবে নাপোলির হয়ে নেয়া অধিনায়ক ইনসিগনের শট ঠেকাতে পারেননি জুভেন্টাসের গোলরক্ষক বাফোন। এরপর জুভেন্টাসের হয়ে দ্বিতীয় শট নিতে এসে তা গোলবারের উপর দিয়ে মেরে দেন ডানিলো। অপরদিকে নাপোলির হয়ে দ্বিতীয় শট নেয়া পলিটানো ঠিকই গোল করতে সমর্থ হন। এরপর জুভেন্টাসের হয়ে বুনোসসি তৃতীয় শট নিয়ে দলকে প্রথম গোল এনে দেন।

নাপোলির হয়ে তৃতীয় শট নিয়ে নিকোলা মাকসিমোভিকও গোল করতে সমর্থ হন। অন্যদিকে জুভেন্টাসের হয়ে চতুর্থ শট নিয়ে গোল করেন অ্যারন রামসে। এরপর তাদের অপেক্ষা ছিল নাপোলি যদি তাদের নেয়া চতুর্থ শটটি মিস করে। কিন্তু সেটি আর হয়নি। নাপোলির হয়ে চতুর্থ শট নেয়া মিলিকও গোল করেন। আর এরফলে তাদের শিরোপা নিশ্চিত হয়ে যায়। যদি নাপোলি চতুর্থ শটটি মিস করতো তাহলে জুভেন্টাসের হয়ে পঞ্চম শটটি নিতে আসতেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু সেটির আর প্রয়োজন হয়নি, রোনালদোর পেনাল্টি শট নেয়ার আগেই শিরোপা হারিয়ে বসে জুভেন্টাস।

জুন ১৮, ২০২০ at ১২:২০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/এমএআর