উহানকে টপকালো মুম্বাই!

আক্রান্তের সংখ্যা বিচারে করোনাভাইরাসের উৎপত্তিস্থান চীনের উহানকে ছাড়িয়ে গেল ভারতের মুম্বাই। মঙ্গলবার পর্যন্ত মুম্বইয়ে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ হাজার ৪৯০ জনে। অথচ একই সময়ে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৩৪০ জন। এই উহান থেকেই বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনা মহামারি।

ওয়ার্ল্ডোমিটারে দেখা যাচ্ছে, সংক্রমণ আর মৃত্যুতে তরতর করে উপরে উঠে আসছে ভারত। দেশটিতে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভারতের পরিসংখ্যান এটা স্পষ্ট করে দিচ্ছে, লকডাউন ও সামাজিক দূরত্ব নিয়ে কড়াকড়ি সত্ত্বেও ভাইরাসের প্রকোপ থামানো যাচ্ছে না। বিশেষজ্ঞরা বলছেন, ভারতের সামনে ভয়াবহ বিপদ ঘনিয়ে আসছে।

আরও পড়ুন :
ভারতের দিকে আবারো ধেয়ে আসছে ঝাঁকে ঝাঁকে পঙ্গপাল
‘ও’ গ্রুপের রক্তে করোনার ‘সংক্রমণ কম’
লাদাখ থেকে সেনা ‘সরিয়ে নিল’ চীন-ভারত

মঙ্গলবার ভারতে রেকর্ড হারে বেড়েছে করোনা সংক্রমণ। একদিনেই প্রায় ১০ হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যাটাও বাড়ছে পাল্লা দিয়ে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৮৭ জন। যা এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে সেখানে ২ লাখ ৬৭ হাজার ৬১৪ জনে গিয়ে ঠেকেছে। মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৮১ জনের।

জুন ১০, ২০২০ at ১২:৪৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/এমএআর