করোনায় এস আলম গ্রুপের পরিচালকের মৃত্যু : দাফন সম্পন্ন

চট্টগ্রামে এবার করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপ ও এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক মোরশেদুল আলম (৬২)। মৃত্যুর ৩ ঘন্টার মধ্যে রাতেই তাঁকে পটিয়ার নিজ গ্রামে দাফন করা হয়েছে।

শুক্রবার (২২ মে) রাত দশটার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে তিনি মারা যান। তিনি এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের বড়ভাই। বিষয়টি নিশ্চিত করেন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির।

আরো পড়ুন :
সৌদি আরবে রবিবার ঈদ
বিমান দুর্ঘটনায় মডেল জারা আবিদের মৃত্যু
শিবগঞ্জে সিএনজি চালক করোনায় আক্রান্ত

জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব জানান, মোরশেদুল আলমসহ তার পরিবারের ৬ সদস্যের গত ১৭ মে করোনা পজিটিভ ধরা পড়ে। এর মধ্যে মোরশেদুল আলমের শারিরীক অবস্থা কিছুটা খারাপ ছিলো। বৃহস্পতিবার উনি শ্বাসকষ্ট সহ চট্টগ্রামের করোনা বিশেষায়িত হাসপাতাল জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। শুক্রবার সারাদিন উনার শারীরিক অবস্থা ভালো থাকলেও সন্ধ্যা সাড়ে সাতটার দিকে একদফা কার্ডিয়াক এরেস্ট হয়। এরপর রাত সাড়ে দশটার দিকে চিকিৎসকাধীন অবস্থায় তিনি মারা যান।

শনিবার (২৩ মে) রাত ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের পটিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে ৬২ বছর বয়সী মোরশেদুল আলমকে দাফন করা হয়।

জানাজায় এস আলম পরিবারের অত্যন্ত ঘনিষ্ঠ দেড় শতাধিক সদস্য অংশ নেন বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে। মোজাহের আনোয়ার ও চেমন আরা বেগমের এই জ্যেষ্ঠ পুত্রের জানাজায় তার বাকি ছয় ভাইয়ের মধ্যে কেউই উপস্থিত থাকতে পারেননি। তবে মোরশেদুল আলমের দুই পুত্র মাহমুদুল আলম আকিব ও ফসিউল আলম, ভাগ্নে মোস্তান বিল্লাহ আদিল, এস আলম গ্রুপের চেয়ারম্যানের পিএস আকিজ উদ্দিন উপস্থিত ছিলেন।

এদিকে পরিবারের মেজ ছেলে ও এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ বর্তমানে পরিবারসহ সিঙ্গাপুরে অবস্থান করছেন।

উল্লেখ্য গত রোববার (১৭ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবের পরীক্ষায় সাইফুল আলম মাসুদের পরিবারের ৬ সদস্য করোনা পজিটিভ রোগী হিসেবে শনাক্ত হন। ব্যবসায়ী সাইফুল আলম মাসুদের যে পাঁচ ভাই করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন তারা হলেন এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক ৬২ বছর বয়সী মোরশেদুল আলম (মৃত), এস আলম গ্রুপের পরিচালক ৬০ বছর বয়সী রাশেদুল আলম, এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান ৫৩ বছর বয়সী আবদুস সামাদ লাবু, ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান ও এস আলম গ্রুপের পরিচালক মোহাম্মদ শহীদুল আলম এবং এস আলম গ্রুপের পরিচালক ৪৫ বছর বয়সী ওসমান গণি। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন ওই পরিবারের ৩৬ বছর বয়সী এক নারীও।

বর্তমানে সুগন্ধা আবাসিক এলাকায় তাদের বাড়িটি লকডাউন অবস্থায় আছে।

মে ২৩, ২০২০ at ১২:২৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএম/এএডি