পাইকগাছা পৌরসভা ও উপজেলা প্রশাসনের ‘আম্ফান’ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি

খুলনার পাইকগাছা পৌরসভা ও উপজেলা প্রশাসন ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় পৃথক সভায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। মঙ্গলবার সকালে মেয়র সেলিম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র ইমদাদুল হক, আসমা আহম্মেদ, কাউন্সিলর কাজী নেয়ামুল হুদা কামাল, গাজী অহেদ আলী, আলাউদ্দিন গাজি, গাজি আব্দুস সালাম, কবিতা রানী দাশ, সচিব লিয়াকত আলী, ইঞ্জিনিয়ার নুর আহম্মদ, হিসাব রক্ষক মৃনাল কান্তি সানা, উত্তম কুমার ঘোষ ও শেখ শহিদুল ইসলাম বাবলু।

আরো পড়ুন :
চৌগাছায় ছাত্রদলের উদ্যোগে পথচারী রোজাদারদের মাঝে ইফতার বিতরণ
ধেয়ে আসছে সুপার সাইক্লোন আম্পান : যশোরাঞ্চলে বৃষ্টি শুরু
শার্শায় যুবলীগ নেতার সহায়তায় অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

পৌরসভার নয়টি ওয়ার্ডে নয়টি আশ্রয় কেন্দ্র ও ৯ জন কাউন্সিলরের নেতৃত্বে ৫ সদস্যের স্বেচ্ছাসেবী কমিটি করা হয়েছে। পর্যাপ্ত পরিমান শুকনো খাবার ও মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে। অপর দিকে, উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে একইরুপ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব পিআইও ইমরুল কায়েসের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, ওসি এজাজ শফী সহ দাপ্তরিক কর্মকর্তা ও ১০ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। সভায় সকল ইউনিয়নে ১৬১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে সামাজিক দূরত্ব বজায় রেখে ৬৮ হাজার লোকের থাকার ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেক কেন্দ্রে শুকনো খাবার, যাতায়াতের ব্যবস্থা ও মেডিকেল টিম গঠণ করা হয়েছে।

সার্বক্ষণিক যোগাযোগের জন্য ০১৯৬৯-৬৫৫৮৮৮, ০১৭১৭-৯১৬৭৯৮, ০১৮৬৩-৩১০৫৭২, ০১৭৬১-৭৮০৭১৫ হটলাইনের ব্যবস্থা রাখা হয়েছে। উপজেলা ও পৌর অভ্যন্তরে সতর্কতায় মাইকিং অব্যাহত রয়েছে।

মে ১৯, ২০২০ at ১৯:২৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ইএইচ/এএডি