ধেয়ে আসছে সুপার সাইক্লোন আম্পান : যশোরাঞ্চলে বৃষ্টি শুরু

প্রবলবেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্পান। শুরু হয়ে গেছে তার প্রভাব। যশোরাঞ্চলে এখন গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। আকাশ কালো মেঘে ঢাকা। দুপুরের পরে থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হতে শুরু করে। এবং সময় বৃদ্ধির সাথে সাথে বৃষ্টিও বৃদ্ধি পেতে থাকে। আবহাওয়া বিভাগরে মতে, শক্তিশালী ঘুর্ণিঝড় আম্পান আরও ঘণীভূত হয়ে উত্তর দিক দিয়ে উত্তর বঙ্গোপসাগরে প্রবেশ করছে। মঙ্গলবার ভোররাতে আম্পান খুলনা ও চট্টগ্রামের মধ্যবর্তী অঞ্চল দিয়ে বাংলাদেশে আঘাত হানতে পারে। বুধবার সারাদিন এর প্রভাব থাকবে। এরপর সন্ধ্যায় ঝড়টি উপকূল অতিক্রম করতে পারে।

আরো পড়ুন :
কেশবপুরে সাবেক মেয়র আব্দুস সামাদের অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ
টিসিবি’র পণ্য বিক্রয়ে অনিয়ম, পণ্যসহ ট্রাক জব্দ!
জাগরণী চক্র ফাউন্ডেশনের উদ্যোগে আর্থিক সহায়তা প্রদান

বর্তমানে ঝড়টি পশ্চিম মধ্যবঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকা অতিক্রম করছে। সুপার সাইক্লোন কেন্দ্রের ৯০ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা গতি ঘণ্টায় ২২৫ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ২৪৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। সকালে ঝড়টি মোংলা সমুদ্রবন্দর থেকে ৭৮৫ কিলোমিটার, চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৮৯০ কিলোমিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৮৪০ কিলোমিটার এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৭৭৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।পরিস্থিতি বিবেচনায মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে সাত নম্বর পুনঃ ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে যথসম্ভব দ্রুত নিরাপদ আশ্রয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

মে ১৯, ২০২০ at ১৮:৫৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জেভি/এএডি