করোনা : চট্টগ্রামে আরো আক্রান্ত ৯৫ জন : ৭০ ভবন লকডাউন

চট্টগ্রামে ৪ ল্যাবে (কক্সবাজারসহ) ৩৬৯ টি নমুনা পরীক্ষা করে আরও ৯৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। লকডাউন করা হয়েছে ৭০ ভবন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১২ জনে।

বুধবার (১৩ মে) রাত সাড়ে ১০টায় নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

চট্টগ্রামের বিআইটিআইডিতে ২৩১টি নমুনা পরীক্ষা করে মোট ৪৯ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রামের ৩৮ জন৷ এতে ৩৩ জন নগরের বিভিন্ন এলাকার এবং ৫ জন বিভিন্ন উপজেলার এবং অবশিষ্ট ১১জন ভিন্ন জেলার বাসিন্দা।

আরো পড়ুন :
লালপুরে ঢেঁড়শ চাষীদের মাথায় হাত !
লালপুরে আমের বাম্পার ফলনেও কৃষক হতাশ
অসহায় কৃষকের পাশে শেরপুর জেলা ছাত্রলীগ

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ল্যাবে ৯০ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৪১ জন চট্টগ্রাম নগরের এবং ৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৪৬ টি নমুনা পরীক্ষা করে ২০টি পজেটিভ পাওয়া যায়। এর মধ্যে চট্টগ্রামের বাঁশখালীর ১২ জন, ভিন্ন জেলার ৮জন রয়েছেন।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ২টি নমুনা পরীক্ষার ফলাফলে ২ টি নেগেটিভ এসেছে।

এদিকে করোনাভাইরাস শনাক্তের ঘটনায় নগরীতে নতুন করে আরো ৭০টি ভবন লকডাউন করা হয়েছে। নগর পুলিশের বিশেষ শাখার (সিটিএসবি) একটি দল সেনাবাহিনীকে সাথে নিয়ে ভবনগুলো লকডাউন করেছে বলে জানিয়েছেন সিটিএসবির উপ-কমিশনার আব্দুল ওয়ারিশ।

এ বিষয়ে সিটিএসবির উপ-কমিশনার আব্দুল ওয়ারিশ বলেন, ‘এখন পর্যন্ত ৭০ ভবন লকডাউনের ঘটনায় নগরীতে সর্বোচ্চ। এর আগে এতো বিশাল সংখ্যক ভবন লকডাউনের ঘটনা ঘটেনি। এ নিয়ে নগরীতে ঝুকিতে থাকা প্রায় ৫শ’ ভবন লকডাউন করা হয়। আজ, নগরীর ৭২ জন রোগীর বিপরীতে ৭০ বাড়ি বা ভবন লকডাউন করা হয়েছে। এ ভবনগুলোর বাসিন্দারা এখন থেকে বাইরে বের হতে পারবে না। আগামি ১৪ দিন পর্যন্ত ভবনগুলোতে এ অবস্থা বিরাজমান থাকবে।’