চুয়াডাঙ্গায় সেমাই, মুড়ি, তেল মিল ও কাঁচাবাজারে অভিযান : জরিমানা

চুয়াডাঙ্গার দৌলতদিয়ার ও আলুকদিয়া সেমাই, মুড়ি, তেল মিল ও কাচাবাজারে অভিযান ও জরিমানা আদায় করেন ০৩টি প্রতিষ্ঠানে ২৫,০০০/- টাকা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মানিত মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় এবং শ্রদ্ধেয় জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে রবিবার চুয়াডাঙ্গা সদর উপজেলার দৌলতদিয়ার ও আলুকদিয়া বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা।

আরো পড়ুন :
চৌগাছায় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পেল ৩৫০ পরিবার
কোটচাঁদপুর উপজেলা প্রশাসনের ত্রান তহবিলে ‘আশা’র খাদ্য সহায়তা প্রদান
পুকুরে বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার মাছ মারার অভিযোগ

অভিযানে সদর উপজেলার দৌলতদিয়ারে কয়েকটি সেমাই, মুড়ি ও মিলে অভিযান পরিচালনা করা হয়। সেমাইয়ের প্যাকেটে যথাযথভাবে মেয়াদ, মুল্য ইত্যাদি না লেখা, অস্বাস্থ্যকরভাবে তৈরি, মুড়ির প্যাকেটে মিথ্যা বিজ্ঞাপন ও মোড়কীকরণ বিধি যথাযথভাবে না মানায় ০৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ২৫,০০০/- টাকা জরিমানা করা হয়।

পরে আলুকদিয়া কাচাবাজারে মাছ, মাংস ও সবজির দোকানগুলো পরিদর্শন করা হয়।
এসময় প্রত্যেককে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়। মাছ ব্যবসায়ীদের জালিয়াতি দাড়িপাল্লাগুলো জব্দ করে নষ্ট করা হয়। এবং প্রত্যেককে ডিজিটাল স্কেল ব্যবহারের পরামর্শ দেওয়া হয়।

অভিযান পরিচালনা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ। নিরাপত্তায় চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

মে ১০, ২০২০ at ১৭:৫৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/টিআর/এএডি