জীবননগরে প্রথম করোনা পজেটিভের রিপোর্ট ভুল

এপ্রিল মাসের ২৯ তারিখে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় প্রথম করোনায় আক্রান্ত একজন রোগী শনাক্ত হয়। আক্রান্ত ব্যক্তিটি ছিলেন জীবননগর কাজী টাওয়ার সংলগ্ন সবুজ অটোর সত্বাধিকারীর তারেক রহমান সবুজের মা। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব থেকে নমুনা পরীক্ষা করার পর তার রিপোর্ট পজেটিভ এসেছিলো। তারপর থেকে তাদের বাড়িটি লকডাউন ঘোষনা করে উপজেলা প্রশাসন। পরবর্তীতে ঢাকায় নমুনা পরীক্ষা করার পর আজ তার রিপোর্টটি নেগেটিভ এসেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সবুজ অটোর সত্বাধিকারী তারেক রহমান সবুজ। আজ একটি ভিডিও বার্তার মাধ্যমে তিনি এই তথ্য জানান।

আরো পড়ুন :
গণধর্ষণ মামলার ১নং আসামির আত্মসমর্পন : পুলিশ বলছে গ্রেফতার
লালপুরে নতুন ১৪ জনসহ মোট ১২৯ জনের নমুনা সংগ্রহ
কৃষকের ধান কেটে সহযোগিতা করলো পুলিশ

একেরপর এক ভুল রিপোর্ট আসার কারণে কুষ্টিয়া ও যশোরের ল্যাবের পরীক্ষার মান নিয়ে প্রশ্ন উঠছে বার বার। এর আগে চুয়াডাঙ্গা জেলায় একসাথে ২৮ জনের রিপোর্টে করোনা পজেটিভ ধরা পড়ে। পরবর্তীতে সেগুলোর ২৭টিই ভুল ছিলো বলে জানায়, জেলা সিভিল সার্জন।

জীবননগরের রিপোর্টটির ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.জুলিয়েট পারউইন স্নিগ্ধ্যা জানান, তারা পারিবারিকভাবে পুনরায় নমুনা পরীক্ষা করিয়েছে এবং রিপোর্টটি নেগেটিভ এসেছে বলে আমাকে মোবাইল ফোনের মাধ্যমে জানিয়েছে।

এছাড়া চুয়াডাঙ্গার পাশ্ববর্তী জেলা মেহেরপুরের মুজিবননগর উপজেলা নির্বাহী অফিসারসহ বেশ কয়েকজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। সেগুলোও পরবর্তীতে ভুল প্রমাণিত হয়।

বার বার রিপোর্ট ভুল আসার কারণে দেশের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতেই পারে।

মে ০৬, ২০২০ at ১৭:১২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/টিআর/এএডি