সুনামগঞ্জে ২৪ ঘন্টায় ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত

সুনামগঞ্জের চারটি উপজেলায় একদিনে চারজন করোনা আক্রান্ত রোগীকে শনাক্ত হয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের করোনা বিশেষায়িত ল্যাবে। বুধবার ল্যাবে সিলেট বিভাগের ১৮৮ জনের নমুনার পরীক্ষা করা হলে ১৩ জনের ফলাফল পজেটিভ আসে। এদের মধ্যে চারজনের বাড়ি সুনামগঞ্জ জেলায়।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।
অপর একটি সূত্র জানায়, সুনামগঞ্জে নতুন আক্রান্ত চার জনের বাড়ি দিরাই, দক্ষিণ সুনামগঞ্জ, ছাতক ও জগন্নাথপুর উপজেলায়। দক্ষিণ সুনামগঞ্জের
আক্রান্ত ব্যক্তির নমুনা দিরাই থেকে সংগ্রহ করা হয়।

আরো পড়ুন :
পলিটেকনিক প্রাক্তন ছাত্র সমিতির ত্রান বিতরণ
রাণীনগরে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ
করোনা : ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১৪

এদিকে, মোট আক্রান্ত ১৩ জনের মধ্যে সিলেট জেলার ২ জন, হবিগঞ্জের ৫ জন, সুনামগঞ্জের ৪ জন ও মৌলভীবাজারের ২ জন রয়েছেন।
সিলেট জেলায় আক্রান্তদের মধ্যে একজন ইন্টার্ন চিকিৎসক এবং একজন সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগী বলে জানিয়েছে সূত্র।

এরআগে গত মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে সর্বোচ্চ ১০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। তারা প্রত্যেকেই ছিলেন হবিগঞ্জ জেলার।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান,দিরাই হাসপাতাল থেকে নমুনা সংগ্রহের পর এই প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত ২জন রোগীর সন্ধান পাওয়া গেছে। বুধবার দিবাগত রাত দেড় টার দিকে ২জন আক্রান্ত হওয়ার সত্যতা নিশ্চিত করেন । তিনি জানান দিরাই হাসপাতালে জ্বর,সর্দি,কাশি, শ্বাসকষ্ট নিয়ে আসা একাধিক রোগীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে সবার নেগিটিভ আসলেও দিরাই উপজেলার পেরুয়া গ্রামের নারায়ণগঞ্জ ফেরত যুবক (২০) ও ঢাকা ফেরত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার টাইলা গ্রামের মহিলা (৫০) এর পরীক্ষায় পজিটিব আসে। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে খবর আসার সাথে সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ইতোপূর্বে সুনামগঞ্জ জেলায় দুই নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তাদের একজনের বাড়ি সদর উপজেলার বেরীগাঁওয়ে ও অপরজনের বাড়ি দোয়ারাবাজার উপজেলার চণ্ডিপুর গ্রামে। এছাড়া ঢাকা থেকে পালিয়ে আসা অপর এক করোনা আক্রান্ত ব্যক্তিকে সদর হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

এপ্রিল ২৩, ২০২০ at ০৫:০১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/জেএ/এএডি