রাণীনগরে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

নওগাঁর রাণীনগরে চলতি মৌসুমে ইরি-বোরো ধান কাটা শুরু হয়েছে। তবে ধানের বাম্পার ফলন হলেও করোনা ভাইরাসের আতংকে ধান কাটা শ্রমিকের সঙ্কট দেখা দেওয়ায় কৃষকের লোকসান কমাতে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে গরীব কৃষকের পাশে দাঁড়িয়েছে রাণীনগর উপজেলা ছাত্রলীদের নেতাকর্মীরা। তারা কৃষকের ধান কেটে জমি থেকে বাড়িতে পৌঁছে দিচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকে দিনভর গোনা ইউনিয়নের বড়বড়িয়া মাঠে গরীব কৃষক জিল্লুর রহমানের প্রায় ৩বিঘা জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে।

ছাত্রলীগ নেতা-কর্মীরা এসে ধান কেটে দেয়ায় কৃষক জিল্লুর রহমান আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি জানান, শ্রমিক সঙ্কটের কারণে জমির পাকা ধান কাটতে পারছিলাম না। এলাকায় যে পরিমাণ শ্রমিক আছে মজুরি বেশি। আকাশের অবস্থা মাঝে মধ্যে খারাপ হচ্ছে। তাই বাধ্য হয়ে ছাত্রলীগের সাথে যোগাযোগ করলে তারা কোন টাকা পয়সা ছাড়াই ধান কেটে দেন।

ছাত্রলীগের ছেলেরা যেভাবে আমার জমির পাকা ধান কাটতে সাহায্য করেছে তা ভোলার নয়।

রাণীনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারন সম্পাদক হাসানুজ্জামান হাসান জানান, করোনা ভাইরাসের প্রভাবে অন্য জেলা থেকে ধান কাটার শ্রমিক না আসায় বিপাকে কৃষকরা। শ্রমিক সংকটের কারণে অনেক অসহায় ও বর্গাচাষী কৃষক ধান কাটতে পারছেন না। কেন্দ্রীয় নির্দেশে ও উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রান্তিক কৃষকের ধান কাটার কাজ শুরু করেছি।

এসময় উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমন মাহমুদ, জেমস পিকে, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল আহমেদ আশিক, নাদিম মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আল আমিন লিখন, শের-এ বাংলা সরকারি মহাবিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম রাব্বি, সাধারন সম্পাদক মাহবুবুল আলম তুষার, সদর ইউপি যুবলীগের সাধারন সম্পাদক আব্দুর রাহিম, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক নয়ন বীনসহ ইউনিয়ন ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এপ্রিল ২৩, ২০২০ at ০৪:৩৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএস/এএডি